পিরোজপুরে জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস পালিত

পিরোজপুর প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ০২:০১ পিএম
পিরোজপুরে জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস পালিত

সাধারণ মানুষকে জন্ম ও মৃত্যু নিবন্ধনে উৎসাহিত করতে এ দিনকে ‘জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস’ ঘোষণা করেছে সরকার। দিবসটির এবারের প্রতিপাদ্য—‘জন্ম -মৃত্যু নিবন্ধন আনবে দেশে সুশাসন ’। 

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষ্যে পিরোজপুরে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা সার্কিট হাউস থেকে র‍্যালি নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়।

দিবসটি পালন উপলক্ষ্যে রোববার (০৬ অক্টোবর) সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে শহীদ আব্দুর রাজ্জাক -সাইফ মিজান স্মৃতি সভা কক্ষে এ নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক ও উপ-পরিচালক (ভারপ্রাপ্ত), স্থানীয় সরকার, পিরোজপুর, মো. আসাদুজ্জামান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন–পিরোজপুর জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আলম খান।

আরও বক্তব্য রাখেন–সিভিল সার্জন ডা: মো. মিজানুর রহমান , উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রশীদ, স্থানীয় সরকারের সহকারী পরিচালক তানভীরুল কাদের প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জনসাধারণের  নাগরিক সুবিধা পেতে জন্ম ও মৃত্যু নিবন্ধন সনদ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে।  জনগণ যাতে সহজ পদ্ধতিতে জন্ম ও মৃত্যু সনদ পেতে পারে সেজন্য সরকার দেশব্যাপী কাজ করে যাচ্ছে।

সভায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ বিভিন্ন ইউনিয়নের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিআরইউ