আশুলিয়ায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ০৯:০৯ পিএম
আশুলিয়ায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

সাভারের আশুলিয়া অনুমোদন বিহীনর একটি হাসপাতালে ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার পর নিহতের স্বজনরা চিকিৎসককে হাসপাতালে অবরুদ্ধ করে রাখে।

রোববার বিকfলে আশুলিয়ার কোনাপাড়া কলাবাগান এলাকার নিউ পপুলার হাসপাতালে এ ঘটনা ঘটে।

নিহত পারভীন আক্তার (৩৬) রাজবাড়D জেলার সদর থানার লক্ষীনারায়নপুর গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী। সে তার স্বামী ও চার সন্তান নিয়ে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের দিঘীরপাড় এলাকায় ভাড়া বাসায় থাকতেন বলে জানা যায়।

নিহতের স্বজনরা জানান, এটা পারভিনের তিন নাম্বার অপারেশন। তার আগের দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। আজও অপারেশনে তার মেয়ে হয়েছে। এই হাসপাতাল বাড়ির কাছে হওয়ায় এখানে অপারেশন করাতে নিয়ে আসি। কিন্তু ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন করে তারা তাকে মেরে ফেলল।

এদিকে, প্রসূতির মৃত্যুর পরেও স্বজনদের বিষয়টি না জানিয়ে ডাক্তারকে পালিয়ে যেতে দেখেই সন্দেহ হয়। পরে ডাক্তারকে একটি কক্ষে আটকে রাখে স্বজনরা।

অভিযুক্ত চিকিৎসক আতিকুর রহমান বলেন, আমি এর আগেও অনেক সিজারিয়ান অপারেশন করেছি। কিন্তু পারভীনের ক্ষেত্রে তার পেটেই অপারেশনের আগে থেকেই তার রক্তক্ষরণ শুরু হয়। যার ফলে তিনি স্ট্রোক করে এবং পরে মারা যান। তার কোন ভুল ছিল না বলেও দাবি করেন তিনি।

চিকিৎসক ভুয়া এমন প্রশ্ন উঠলে বিএমডিসি ওয়েবসাইটে ডাক্তার আতিকুর রহমানের রেজিস্ট্রেশন নাম্বারে প্রবেশ করলে, সেখানে অন্য এক চিকিৎসকের ছবি ও নাম আসে।

এ বিষয়ে চিকিৎসক আতিকুর রহমান বলেন, দীর্ঘ ১৫ বছর তিনি তার রেজিস্ট্রেশন নবায়ন করেন না, তাই সেটা বিএমডিসির ওয়েব সাইটে দেখাচ্ছে না।

হাসপাতালের মালিক মজিবুর রহমান জানান, উনি (আতিকুর রহমান) ভুয়া ডাক্তার কি না জানা নেই। তবে আমাদের কাছে যারা ডিউটি ডাক্তার আছেন তাদের কাগজপত্র জমা নেয়া হয়, কিন্তু ওনাকে কল করে আনা হয়। তাই ওনার কাগজপত্র নেয়া হয়নি। এখন আইনগতভাবে যা হবার হবে।

এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, রোগী মৃত্যুর বিষয়টি আপনার কাছ থেকেই শুনলাম। নিহতের স্বজনদের বলেন অভিযোগ দিতে, অভিযোগ পেলে আমরা দেখবো।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দীক বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তারা ফিরে আসলে বিস্তারিত বলতে পারবো।

ইএইচ