মেহেরপুরে জমি নিয়ে বিরোধ: বোন-ভাবিকে কুপিয়ে হত্যা

মেহেরপুর প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৪, ০৫:৩১ পিএম
মেহেরপুরে জমি নিয়ে বিরোধ: বোন-ভাবিকে কুপিয়ে হত্যা

মেহেরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ছোট ভাইয়ের ধারালো অস্ত্রের আঘাতে বোন ও ভাবি নিহত হয়েছে।

ঘটনার পর থেকেই পলাতক ছোট ভাই ওহিদ। ঘাতক মহিবুল ইসলাম ওহিদ সানঘাট পল্লী উন্নয়ন সংস্থা নামের একটি সংস্থার নির্বাহী পরিচালক।

শনিবার সকাল ১১টার সময় মেহেরপুরের গাংনী উপজেলার সানঘাট গ্রামের দাড়িপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সানঘাট গ্রামের জাহিদ হোসেনের স্ত্রী জাকিয়া আক্তার (৪৫) ও চুয়াডাঙ্গার বোয়ালিয়া গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী জোছনা খাতুন (৫৫)।

এ ঘটনায় আহত হয়েছেন নিহত জাকিয়ার স্বামী জাহিদ হোসেন ও বোন শামীমা আক্তার।

আহতরা মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়রা বলেন, পৈত্রিক সম্পত্তি নিয়ে ভাই বোনদের মধ্যে দীর্ঘদিন যাবৎ মামলা মোকদ্দমা চলে আসছিলো। সকালে নিহত জোছনা খাতুন অপর বোন শামীমা খাতুন পিতার ১ একর ২৭ শতক জমির পুকুরে মাছ ছাড়তে এসেছিলেন। সকালে সবাই মিলে বাড়িতে মীমাংসায় বসেছিলেন। মীমাংসা এক পর্যায় বোন ছোট ভাই জাহিদ ও তার স্ত্রী জাকিয়া পুকুরে মাছ ছাড়তে যান।

এ সময় মহিবুল ইসলাম ওহিদ ধারালো রামদা দিয়ে একের পর এক কোপ দিতে থাকেন। এতে ঘটনাস্থলেই মারা যান বোন জোছনা খাতুন ও ভাইয়ের স্ত্রী জাকিয়া। নিহত জাকিয়া ঘাতকের ছোট ভাইয়ের স্ত্রী ও জোছনা খাতুন তার বড় বোন। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ভাই মহিবুল ইসলাম ওহিদ রামদা দিয়ে কুপিয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়ে নির্বিঘ্নে পালিয়ে যায়।

গাংনী থানার ওসি তাজুল ইসলাম জানান, জমিজমা সংক্রান্ত বিবাদ নিয়ে সালিশের এক পর্যায়ে এক ভাইয়ের ধারালো অস্ত্রের আঘাতে বোন ও ভাবি নিহত হয় এবং আরও দুইজন আহত হয়। হত্যার সাথে জড়িত মহিবুল ইসলাম ওহিদকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ইএইচ