পলাশে এইচএসসির ফলাফলে শীর্ষে ডা. নুর মহসিন গার্লস কলেজ

পলাশ (নরসিংদী) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০৮:৪৭ পিএম
পলাশে এইচএসসির ফলাফলে শীর্ষে ডা. নুর মহসিন গার্লস কলেজ

নরসিংদী জেলার পলাশ উপজেলায় প্রকাশিত চলতি বছরে এইচএসসির ফলাফলে এবার শীর্ষে অবস্থান করছে উপজেলার ডা. নুর মহসিন গার্লস স্কুল এন্ড কলেজ।

উপজেলার ৭টি কলেজের মধ্যে ডা. নুরমহসিন গার্লস কলেজটি রেজাল্টের শীর্ষের ধারাবাহিকতা বজায় রেখেছে।

চলতি  বছরও এ কলেজ থেকে ১৪৫ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়েছে, এদের মধ্যে ১১ জন জিপিএ ৫ পেয়েছে। পাশের হার ৯৩.৫৫ শতাংশ।

অপরদিকে পলাশ উপজেলা রেসিডেন্সিয়াল কলেজ থেকে ৯৯ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়েছে, জিপিএ ৫ পেয়েছে ৭ জন, পাশের হার ৯৩.৪০ শতাংশ, ঘোড়াশাল  সারকারখানা কলেজ থেকে ৪০ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে, জিপিএ ৫ পেয়েছে  ৪ জন, পাশের হার ৯৩.০২ শতাংশ, পলাশ সেন্ট্রাল কলেজ থেকে ৩২৪ জন শিক্ষার্থী  কৃতকার্য হয়েছে, জিপিএ ৫ পেয়েছে ২০ জন পাশের হার ৮৯.৭৫ শতাংশ, পলাশ শিল্পাঞ্চল সরকারি কলেজ থেকে ৩৪৩ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে, জিপিএ ৫ পেয়েছেন ৬ জন, পাশের হার  ৭৫.৫৫ শতাংশ, শহীদ স্মৃতি কলেজ থেকে ১১৭ জন কৃতকার্য হয়েছে, জিপিএ ৫ পেয়েছে ৪ জন, পাশের হার ৭২.২২ শতংশ, মুসাবিন হাকিম ডিগ্রি কলেজ থেকে ১৫৬ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে, জিপিএ ৫ পেয়েছে ১০ জন, পাশের হার ৬৯.৯৬ শতাংশ।

ঘোড়াশাল নুর মহসিন গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রিনা নাসরিন জানান, নুর মহসিন গার্লস কলেজের রেজাল্টে সফলতা শুধু এ বছরই নয়, বরাবরই ভাল রেজাল্ট করে আসতেছে। এর পিছনে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সামাজিক পরিবেশও সফলতার অংশীদার। আগামী দিনগুলোতেও আমরা শিক্ষক পরিবার একসাথে কাজ করে এর সাফল্য অব্যাহত রাখতে চাই। আমি আমার উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সফলতাকেও অভিনন্দন জানাই।

ইএইচ