আলিম পরীক্ষার ফলাফলে এবারও শীর্ষে ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদরাসা

রাজবাড়ী প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৩:০৬ পিএম
আলিম পরীক্ষার ফলাফলে এবারও শীর্ষে ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদরাসা

আলিম পরীক্ষা ২০২৪ এ রাজবাড়ী জেলার ঐতিহ্যবাহী ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদরাসা প্রতিবারের মতো এবারও জেলায় শীর্ষ স্থানে রয়েছে।

এ বছর মাদরাসা থেকে আলিম পরীক্ষায় ২৯ জন ছাত্র অংশগ্রহণ করে শতভাগ উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে ৬ জন এপ্লাস, ২০ জন এ, ২ জন এ- এবং একজন বি গ্রেড পেয়েছে।

ভান্ডারিয়া দরবার শরীফের মরহুম পীর আলহাজ্ব হযরত মাওলানা মোজ্জাম্মেল হক (রহিমাহুল্লাহ) বিভিন্ন আউলিয়া কেরামের দোয়া নিয়ে বাবার প্রদত্ত ১ খণ্ড জমিতে ১৯৫৫ সালে এ মাদরাসা শুরু করেন। বেশ কয়েক বছর যাবৎ এ মাদরাসাটি সকল পর্যায়ের পরীক্ষার ফলাফলে রাজবাড়ীতে শীর্ষস্থান ধরে রেখেছে।

ইতিমধ্যে মাদরাসাটি জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ ঢাকা বিভাগে শ্রেষ্ঠ মাদরাসা হিসেবে সম্মাননা পায়।

মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল এরশাদ মোহাম্মদ সিরাজুম্মুনির আল্লাহর শুকরিয়া আদায় করে বলেন, এ মাদরাসার রয়েছে ব্যতিক্রমী কিছু বৈশিষ্ট্য। যার আলোকে ছাত্র-শিক্ষকের অক্লান্ত পরিশ্রম, তাকওয়া ভিত্তিক আধুনিক মানসম্পন্ন, যুগ উপযোগী শিক্ষা পদ্ধতির বাস্তবায়ন, সুন্দর ও সুশৃংঙ্খল আবাসিক ব্যবস্থা, অভিভাবক ও প্রশাসনের সহযোগিতা সহ সর্বস্তরের মানুষের দোয়ায় এ সফলতা এসেছে। তিনি সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে সাফল্যের ধারাবাহিকতা রক্ষার জন্য মহান আল্লাহর নিকটে দোয়া করার অনুরোধ জানিয়েছেন।

ইএইচ