রাণীশংকৈলে খামারিদের সাথে মতবিনিময় সভা

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৬:৩০ পিএম
রাণীশংকৈলে খামারিদের সাথে মতবিনিময় সভা

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সবজি চাষি ও খামারিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার সবজি চাষি ও খামারিদের সাথে কৃষি অফিস হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রুপম চন্দ্র মহন্ত, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সফিউল রহমান, প্রেসক্লাবের সভাপতি মোবারক আলী ও সফিকুল ইসলাম শিল্পী প্রমুখ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হাসান বলেন, নিত্যপণ্যের দরে ঊর্ধ্বগতির মধ্যে নিয়ন্ত্রণ নিয়ে আসা বেশ কঠিন। এই উপজেলায় কৃষি অফিসের তথ্যমতে সবজি চাষে ব্যাপক সফলতা পাওয়া যায়। উপজেলার চাহিদা মিটিয়ে দেশের বিভিন্ন জেলার চাহিদা পূরণ করা হয়। গ্রাহক পর্যায়ে যেভাবে বাজারমূল্য বেড়েছে তবে উৎপাদন পর্যায়ে কৃষকরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। ফলে উৎপাদন থেকে শুরু করে ভোক্তা পর্যায়ে সবজি জাতীয় ফসল কীভাবে পৌঁছানো যায় সে বিষয়ে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন তিনি।

এদিকে একই সময়ে কৃষি অফিসের হলরুমে উপস্থিত সবজি চাষি ও খামারিদের নিয়ে জাতীয় ইঁদুর নিধন-২০২৪ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে অভিযান শুরুর আগে উপস্থিত উপজেলার বিভিন্ন এলাকার কৃষক ও খামারিদের মাঝে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ফসলে ইঁদুরের ক্ষতিকর দিকগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম।

এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন হতে আসা কৃষক ও খামারিরাসহ উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

ইএইচ