নেত্রকোণায় মহানবীকে নিয়ে কটূক্তি: অভিযুক্ত হিন্দু যুবক গ্রেপ্তার

নেত্রকোণা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৮:২৩ পিএম
নেত্রকোণায় মহানবীকে নিয়ে কটূক্তি: অভিযুক্ত হিন্দু যুবক গ্রেপ্তার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডিতে হযরত মোহাম্মদ (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তিমূলক পোস্টকারী রানা চন্দ্র সরকারকে (৩৫) গ্রেপ্তার করেছে নেত্রকোণা মডেল থানা পুলিশ।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, নেত্রকোণা সদর উপজেলার সিংহের বাংলা ইউনিয়নের উত্তর পাড়ার মৃত রঞ্জিত চন্দ্র সরকারের পুত্র রানা চন্দ্র সরকার তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে গত ১৫ অক্টোবর ‘দেবী দুর্গা এবং ভক্ত’ শিরোনামে কাল্পনিক কথোপকথনের এক পর্যায়ে হযরত মোহাম্মদ (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তিমূলক পোস্ট দেয়। যা দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা দেখা দেয়।

ধর্মপ্রাণ ওলামা মাশায়েখরা বিষয়টি নেত্রকোণার পুলিশ সুপারকে অবহিত করলে তিনি তাৎক্ষণিক নেত্রকোণা মডেল থানার পুলিশকে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করেন।

নেত্রকোণা মডেল থানার পুলিশ বুধবার তথ্য প্রযুক্তি ব্যবহার করে জেলা শহরের মোক্তারপাড়া এলাকায় দুপুর ১২টার দিকে বিশেষ অভিযান পরিচালনা করে অভিযুক্ত রানা চন্দ্র সরকারকে গ্রেপ্তার করে।

নেত্রকোণার সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদের সভাপতি গাজী মুহাম্মদ আবদুর রহীম সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা নেত্রকোণায় এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নেত্রকোণার পুলিশ সুপার মির্জা সায়েম মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে আমার সংবাদকে জানান, এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের কার্যক্রম চলমান আছে।

ইএইচ