গৌরনদীতে আওয়ামী লীগের৬৮নেতা কর্মীর নামে মামলা

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৮:১০ পিএম
গৌরনদীতে আওয়ামী লীগের৬৮নেতা কর্মীর নামে মামলা

বরিশালের গৌরনদী উপজেলা বিএনপির সক্রিয় কর্মী মো. বাচ্চু সরদারকে হত্যার উদ্দেশ্যে ২০২৩ সালের ৭অক্টোবর তার ওপর হামলা চালানোর অভিযোগে গৌরনদী পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারিছুর রহমান হারিছসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৬৮ জন নেতাকর্মীকে আসামি করে বৃহস্পতিবার বিকেলে গৌরনদী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। 

হামলার শিকার উপজেলার উত্তর চাঁদশী গ্রামের বাসিন্দা উপজেলা বিএনপির সক্রিয় কর্মী মো. বাচ্চু সরদার বাদি হয়ে এ মামলাটি দায়ের করেছেন। ৫ আগস্টের পটপরিবর্তনের পর এ নিয়ে হারিছ গংদের বিরুদ্ধে গৌরনদী মডেল থানায় এ যাবত মোট ৩টি মামলা দায়ের করা হল।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২৩ সালের ৭ অক্টোবর আসামিরা উপজেলার চাঁদশী বাজারের রহিম তালুকদারের ফার্মেসির সামনের রাস্তার ওপরে বসে মামলার বাদি মো. বাচ্চু সরদারকে হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা চালিয়েছে। মামলার ১নং আসামি পৌর মেয়র হারিছ ও ২নং আসামি চাঁদশী ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের নির্দেশে বাদির ওপর হামলা চালিয়ে তাকে মারধর করা হয়।

মামলার এজাহার ভুক্ত অন্যান্য আসামীরা হল, মাহমুদুল রহমান সুমন মোল্লা, রাতুল শরীফ, সৈয়দ দিদার, রায়হান ব্যাপারী, বরকত সর্দার, মানিক সর্দার, সুজন কর্মকার, লতিফ ব্যাপারী, রাসেল ফকির, জাহিদুল সর্দার, মাহির কজী তানজিল সর্দার, আতিক সর্দার, শাওন হাওলাদার, রনি শিকদার, সাহব হাওলাদার, রাসেল সর্দার(মেম্বার), রবিউল তালুকদার, নয়ন খান, শাহাদাত ব্যাপারী, জুলহাস ব্যাপারী, সৈয়দ তুহিন, সৈয়দ জসিম, সৈয়দ নুর, রহিম সর্দার, মনিরুজ্জামান বেপারীসহ ২৮জন। এ ছাড়া অজ্ঞাতনামা আরও ৪০জনকে এ মামলায় আসামি করা হয়েছে।

মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইউনুস মিয়া জানান, মামলার ১নং আসামি গৌরনদী পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারিছুর রহমানের বিরুদ্ধে ইতিপূর্বে গৌরনদী মডেল থানায় আরো ২টি মামলা দায়ের করা হয়েছে। উপজেলা বিএনপির সক্রিয় কর্মী মো. বাচ্চু সর্দার বাদী হয়ে ৩য় মামলাটি দায়ের করেছেন। মামলার আসামি মো. হারিছুর রহমান বর্তমানে পলাতক রয়েছেন। তার মুঠোফোন বন্ধ পাওয়া যাচ্ছে। হারিছুর রহমানসহ মামলার সকল আসামিদের গ্রেফতারে পুলিশের চেষ্টা অব্যাহত রয়েছে। 

আরএস