ত্রিপুরায় নির্বাচন: আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১, ২০২৩, ১১:৫৭ এএম
ত্রিপুরায় নির্বাচন: আখাউড়া স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

ভারতের ত্রিপুরা রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা উপলক্ষে আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার এবং সাপ্তাহিক ছুটি শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

আজ বুধবার সকালে স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন আগরতলা ইন্দো-বাংলা আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শীব শংকর দেব।

তিনি জানান, গত ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরা রাজ্যের বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। আগামী ২ মার্চ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে। এ উপলক্ষে ১ ও ২ মার্চ পুরো ত্রিপুরা রাজ্যজুড়ে পরিবহন চলাচল নিয়ন্ত্রিত থাকবে। তাছাড়া শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে তিন দিন আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের ব্যবসায়ীরা। ৪ মার্চ থেকে যথারীতি পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।

আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন ইনচার্জ স্বপন চন্দ্র দাস বলেন, ভারতের ত্রিপুরা রাজ্যে বিধান সভার নির্বাচনের ফলাফল ঘোষণা উপলক্ষে বন্দরের বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশে পাসপোর্ট যাত্রী পারাপার অন্যদিনের মতোই স্বাভাবিক থাকবে।

এআরএস