পবিপ্রবিতে দেশীয় অস্ত্রসহ সাংবাদিককে হুমকি

পবিপ্রবি প্রতিনিধিঃ প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩, ০৯:৫১ পিএম
পবিপ্রবিতে দেশীয় অস্ত্রসহ সাংবাদিককে হুমকি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের কিছু নেতাকর্মীর বিরুদ্ধে দেশীয় অস্ত্র হাতে সাংবাদিক হুমকির অভিযোগ উঠেছে।

গত ১০ ফেব্রুয়ারি  রাত আনুমানিক সাড়ে এগারটায় এ আচমকাই সাংবাদিক মারসিফুল রিমনের রুমে ঢুকে তাকে হুমকি ধামকি দেয়

এগ্রিকালচার ১৭-১৮ সেশনের শিক্ষার্থী রাকিবুল ইসলাম(মাদারী রাকিব) ও তার সাঙ্গপাঙ্গরা। এসময় তার সাথে রাকিব ইসলাম(বুলেট রাকিব), নাইম ইসলাম, অর্ঘ্য দে উপস্থিত ছিলেন।

তারা দেশীয় অস্ত্র (চাইনিজ কুড়াল, রড, হাসুয়া) ও লাঠিসোঁটা নিয়ে তাকে মারতে উদ্দত হন বলে জানা যায়। তারা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগরের অনুসারী।

ঘটনার পরিপ্রেক্ষিতে দুমকি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। একই সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করা হয়েছে।

উল্লেখ্য যে, সাম্প্রতিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীদের আন্দোলনের সংবাদ সংগ্রহ কালে চ্যানেল ২৪ এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি উপাচার্যের অপেক্ষমান কক্ষে বসে ছিলেন। ছাত্রলীগ নেতাদের দেখে দাড়িয়ে কেন সম্মান করা হয়নি সেজন্য রাকিব সাংবাদিক রিমনের দিকে তেড়ে আসেন। পরে ছাত্রলীগ নেতা সালাউদ্দিন তুহিন রাকিবকে থামিয়ে দুজনের মধ্যে মিমাংসা করে দেন। এই ঘটনাকে কেন্দ্রকে রিমনের রুমে এসে হামলা চালান রাকিব গংরা।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা যায়, পবিপ্রবি ছাত্রলীগের নতুন কমিটি আসার পর থেকে রাকিব বিভিন্ন বিতর্কিত কর্মকান্ড জড়িয়ে আছেন। এর আগে রাকিবের প্রতি বিশ্ববিদ্যালয়ের টিএসসি কর্তৃপক্ষের সাথে নিয়মিত খারাপ আচরণ সহ নানা অভিযোগ উঠেছে। রাকিবদের তোপের মুখে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়াটিও বেশ কিছুদিন বন্ধ করে রেখেছিল কর্তৃপক্ষ,  যার কারনে সাধারণ শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়তে হয়।

ভুক্তভোগী সাংবাদিক, চ্যানেল ২৪ এর প্রতিনিধি জানান, তার প্রতি রাকিবের আক্রোশের  কারন সে এখনো বুঝতে পারছেন না। তবে হুমকি প্রদান কালে তারা ঠিকমতো  ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগর এবং তাকে প্রমোট করে নিয়মিত নিউজ করা হয়না কেন তার জন্য শাষান। একইসাথে তাদের কথামত কাজ না করলে তার হাত পা কেটে নেবেন বলে হুমকি দেন।

এই বিষয়ে পবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আনিসুর রহমান বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের জন্য বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন সহ শিক্ষার্থীদের কল্যাণে সর্বোচ্চ কাজ করার চেষ্টা করতেছি।

পবিপ্রবি ছাত্রলীগের প্রশংসনীয় কাজগুলো সর্বোচ্চ পরিমানে উৎসাহ দিয়ে সংবাদ পরিবেশন করে যাচ্ছি। এতকিছুর পর ও ছাত্রলীগের এমন বেপরোয়া কর্মকান্ডের তীব্র নিন্দা জানাই।

এই বিষয়ে এম. কেরামত আলী হলের প্রভোস্ট প্রফেসর ড. জুয়েল হাওলাদার বলেন, "কয়েকজনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ছাত্রের উপর দেশীয় অস্ত্র নিয়ে হুমকি দেওয়ার অভিযোগ পেয়েছি। এ বিষয়ে খতিয়ে দেখে ব্যবস্থা নিব।"

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক বলেন, বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন। তাই তিনি কিছু বলতে পারছেন না।

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সাথে যোগাযোগ করা হলে তিনি গণমাধ্যমকর্মীদের জানান, "সাংবাদিকেরা সমাজের বিবেক, সেখানে এমন ঘটনা কোনোভাবেই কাম্য নয়৷ বিষয়টি ক্ষতিয়ে দেখে অবশ্যই জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।"

আরএস