পবিপ্রবিতে কৃষিগুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

পবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩, ০৫:১২ পিএম
পবিপ্রবিতে কৃষিগুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(পবিপ্রবি) কৃষিগুচ্ছভুক্ত স্নাতক ১ম বর্ষের  ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

শনিবার (৫ আগস্ট) দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  কৃষিগুচ্ছভুক্ত  ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পটুয়াখালীর একমাত্র কেন্দ্র পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। আজকের পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের  মূল ক্যাম্পাসে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে । ভর্তিচ্ছু শিক্ষার্থীদের উপস্থিতি  ছিলো সন্তোষজনক। পবিপ্রবি কেন্দ্রে প্রায় ৬৮ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

দুপুর ১১টা ৩০ থেকে ১২ টা ৩০ পর্যন্ত স্নাতক কৃষিগুচ্ছ  ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে । ভর্তি পরীক্ষা শুরু হলে উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত হলসমূহ পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেন, কৃষিগুচ্ছভুক্ত ৮টি বিশ্ববিদ্যালয়ের ৮টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবছর প্রায় ৮১ হাজার শিক্ষার্থী কৃষিগুচ্ছ পরীক্ষায় অংশগ্রহণ করছে। প্রতিটি সীটের বিপরীতে ৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ। পবিপ্রবি কেন্দ্রে ৪৪৩ টি সিটের বিপরীতে ৪০০০ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। পবিপ্রবিতে পরীক্ষায় কোনো প্রকার বিচ্ছিন্ন ঘটনা ঘটেনি। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক এবং কর্মচারীবৃন্দের সহযোগিতায় ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালিত হয়েছে।

ভর্তি পরীক্ষার্থী রানা বলেন, পরীক্ষায় গণিত অংশে অনেক প্রশ্ন ক্যালকুলেটর ছাড়া সমাধান করতে সমস্যা হয়েছে। পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হয়েছে। চান্স পাবেন কি না এমন প্রশ্নে তিনি বলেন, আশা করি চান্স পাব।

ভর্তিচ্ছু সানজিদা জাহান বলেন, ‘পরীক্ষা ভালো হয়েছে। কিন্তু কয়েকটি সহজ প্রশ্নের উত্তর দিতে পারিনি তাই চান্স পাবো কিনা রেজাল্ট না দিলে বলা যাচ্ছেনা।’

এআরএস