সরেজমিনে বইমেলা

লেখকদের সঙ্গে সেলফি তুলতে ব্যস্ত পাঠকরা, বিরক্তি প্রকাশ বিক্রেতাদের

জালাল আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৮:৫৪ পিএম
লেখকদের সঙ্গে সেলফি তুলতে ব্যস্ত পাঠকরা, বিরক্তি প্রকাশ বিক্রেতাদের
ছবি: আমার সংবাদ

প্রিয় কবি, লেখক, সাহিত্যিক, চলচ্চিত্রকারদের অটোগ্রাফ এবং তাদের সঙ্গে সেলফি অথবা ছবি তুলতে ব্যস্ত সময় পার করছেন অমর একুশে গ্রন্থমেলায় আগত পাঠক-দর্শকরা। এদিকে বইমেলায় বই না কিনে ছবি এবং সেলফি তোলার কারণে কিছুটা বিরক্তি প্রকাশ করছেন বিক্রেতারা।

সরেজমিনে সোমবার বিকালে অমর একুশে বইমেলা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে, বাংলা একাডেমি এবং সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন বইয়ের স্টলে।

চীন প্রবাসী বাংলাদেশি সাহিত্যিক ফারজানা ইসলাম অর্পি বইমেলায় এসেছেন হঠাৎ দেখা পেলেন তার প্রিয় কবি মাহমুদ হাসান নিজামীকে। তাৎক্ষণিক একটি বই কিনে তার কাছ থেকে অটোগ্রাফ নিতে দেখা যায় এই প্রবাসী বাংলাদেশি সাহিত্যিককে।

যারা বই কিনেছেন তাদের অনেককেই দেখা গেছে পছন্দের লেখকের সঙ্গে সেলফি তুলছেন অটোগ্রাফ নিচ্ছেন। এতে কোনো আপত্তি নেই বিক্রেতাদের। তবে, বই না কিনে ছবি এবং সেলফি তোলার কারণে মেলায় আগতদের প্রতি কিছুটা বিরক্তি প্রকাশ করেন বিক্রেতারা।

গতিধারা প্রকাশনীর বিক্রয় কর্মী কাওছার আহমেদ জানান, অনেকেই বইমেলায় এসে আমাদের বিভিন্ন লেখকের সঙ্গে ছবি তুলছেন, সেলফি তুলেছেন । কিন্তু বই কিনছেন না । মনে হয় তারা যেন ছবি এবং সেলফি তোলার জন্য বইমেলা এসেছেন!

ইএইচ