শ্রেণিকক্ষে নারী শিক্ষার্থীকে হেনস্তা: রাবি শিক্ষককে বহিষ্কারের দাবি

রাবি প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ০৭:২৬ পিএম
শ্রেণিকক্ষে নারী শিক্ষার্থীকে হেনস্তা: রাবি শিক্ষককে বহিষ্কারের দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষকের বিরুদ্ধে শ্রেণিকক্ষে নারী শিক্ষার্থীদের হিজাব-নিকাব খুলতে বাধ্য করে হেনস্তা, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা।

একইসাথে অভিযুক্ত শিক্ষককে বহিষ্কার ও সকল বর্ষের পাঠদান থেকে অব্যাহতির দাবি জানিয়েছে তারা।

সোমবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

অভিযুক্ত শিক্ষকের নাম ড. হাফিজুর রহমান। তিনি ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক।

ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জোবায়ের বলেন, ড. হাফিজুর রহমান তার নামের সাথে রাবি যুক্ত করেছেন শুধুমাত্র প্রেম করার জন্য। হাফিজুর রহমান ইসলামিক স্টাডিজের মতো ডিপার্টমেন্টের শিক্ষক হওয়া সত্ত্বেও আমাদের বোনকে হিজাব খোলার মতো নিকৃষ্টমূলক কথা বলে। তিনি ক্লাসে এসে ছাত্রীদেরকে বলেন তোমরা কেন হিজাব পরে আসো তোমরা কি স্মার্ট হতে শিখনি! তিনি ইসলামিক স্টাডিজের শিক্ষক হয়ে হিজাবের বিরুদ্ধে কথা বলেন। আমি প্রশাসন, ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্টের চেয়ারম্যান ও সিনিয়র শিক্ষকদের নিকট অনুরোধ করছি তারা যেন হাফিজুর রহমানের মতো কুলাঙ্গার কে ডিপার্টমেন্ট থেকে বহিষ্কার  করে। তার জন্য আমাদের ডিপার্টমেন্টের মানসম্মানের ক্ষতি হোক তা আমরা চাই না।

ইসলামিক স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সালাউদ্দীনের সঞ্চালনায় শতাধিক শিক্ষার্থী এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

ইএইচ