জাবির সাথে এনআইএলএমআরসি’র সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর

জাবি প্রতিনিধি প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৭:৩২ পিএম
জাবির সাথে এনআইএলএমআরসি’র সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাথে ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এবং রেফারেল সেন্টার (এনআইএলএমআরসি) এর সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্য অফিসের কনফারেন্স কক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়৷

সমঝোতা স্মারক চুক্তিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার এবং এনআইএলএমআরসি’র পক্ষে পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ শাহেদ আলী জিন্নাহ স্বাক্ষর করেন।

এ চুক্তির আওতায় জীববিজ্ঞান অনুষদভুক্ত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীগণ শিক্ষা, গবেষণা-প্রকাশনা ও সায়েন্টিফিক মেথডলজিতে পারস্পরিক সহযোগিতা করার সুযোগ পাবেন। এছাড়া মাইক্রোবায়োলজি, হেমাটোলজি, প্যাথোলজি, বায়োকেমিস্ট্রি সহ হেলথ সায়েন্সের বিভিন্ন সেক্টরে দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা, সেমিনার এবং সিম্পোজিয়াম আয়োজন করবেন। একইসাথে উভয় পক্ষ তাদের মধ্যে বিভিন্ন তথ্য, গবেষণা উপকরণ এবং প্রকাশনা আদান-প্রদান করবেন।

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ, মাইক্রোবায়োলজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. নিহাদ আদনান, মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আনোয়ার খসরু পারভেজ, অধ্যাপক ড. মো. ফিরোজ আহমেদ, সহযোগী অধ্যাপক ড. সালমা আক্তার এবং এনআইএলএমআরসি উপ-পরিচালক ডা. নাজমুন নাহার, সহযোগী অধ্যাপক (হেমাটোলজি) ডা. মোহাম্মদ আব্দুল্লাহ আয যুবায়ের খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ইএইচ