উরুগুয়েকে আসল শক্তি দেখানোর হুঙ্কার ব্রাজিলিয়ান ডিফেন্ডারের

ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৩, ২০২৪, ১১:৫৭ পিএম
উরুগুয়েকে আসল শক্তি দেখানোর হুঙ্কার ব্রাজিলিয়ান ডিফেন্ডারের

কোয়ার্টার ফাইনালের সবচেয়ে জমজমাট ম্যাচ হিসেবে ধরা হচ্ছে ব্রাজিল-উরুগুয়ে লড়াইটিকে। সেমিতে যেতে দুই দলের সামনে এই ম্যাচে জয়ের বিকল্প নেই। এ আসরে এখনও পর্যন্ত অপরাজিত দুই দলের লড়াই দেখতে মুখিয়ে সমর্থকরাও। তবে, খেলা মাঠে গড়ানোর আগেই কথার লড়াইতে উত্তপ্ত হয়ে উঠেছে পরিবেশ। উরুগুয়েকে রীতিমত হুঙ্কার দিয়ে রাখলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ওয়েনডেল।

শেষ ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। গ্রুপ চ্যাম্পিয়ন হতে জয়ের বিকল্প ছিল না তাদের। তবে পয়েন্ট ভাগাভাগি করে উরুগুয়েকেই পায় শেষ আটে। এমন পারফরম্যান্সে হতাশ কোচ দরিভাল জুনিয়র।

কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ শেষে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় পোর্তোর হয়ে খেলা ওয়েনডেল বলেন, ‘তারা (উরুগুয়ে) ব্রাজিল ফুটবলের আসল শক্তি দেখবে। আমরা এখনো অপরাজিত এই টুর্নামেন্টে এবং তাদের বিপক্ষে লড়াই করার জন্য প্রস্তুত। আমরা বিশ্বের সবচেয়ে সফলতম দল।’

তবে, ব্রাজিলের জন্য দুঃসংবাদ দলের অন্যতম সেরা তারকা ভিনিসিয়াস জুনিয়রকে ছাড়াই খেলতে হবে কোয়ার্টার ফাইনালে। কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে হামেস রদ্রিগেজকে ফাউল করে হলুদ কার্ড দেখেন তিনি। এর আগে প্যারাগুয়ের বিপক্ষে ৪-১ গোলে জয়ের দিনেও হলুদ কার্ড দেখেছিলেন। যার ফলে এক ম্যাচের নিষেধাজ্ঞা পান তিনি। 

আগামী রোববার (৭ জুলাই) লাস ভেগাসে বাংলাদেশ সময় সকাল ৭টায় মুখোমুখি হবে উরুগুয়ে ও ব্রাজিল।

বিআরইউ