রাতে হঠাৎ উত্তপ্ত ঢাবি ক্যাম্পাস: ছাত্রলীগের ৩ নেতার পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ১২:২৯ এএম
রাতে হঠাৎ উত্তপ্ত ঢাবি ক্যাম্পাস: ছাত্রলীগের ৩ নেতার পদত্যাগ

কোটা সংস্কার আন্দোলনকারীদের অবমাননা করা হয়েছে এমন অভিযোগ তুলে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তিন নেতা পদত্যাগের ঘোষণা দিয়েছেন। তারা ফেসবুকে পদত্যাগের এ ঘোষণা দেন।

রোববার রাত ১১টার পর থেকে বিভিন্ন হল থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে সমবেত হন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেন, আন্দোলনকারীদের প্রতি অবমাননাকর বক্তব্য দেওয়ার প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে মিছিল শুরু করেছে।

পদত্যাগ করা ছাত্রলীগের নেতারা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ শাখার গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক মাছুম শাহরিয়ার, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট শাখার মুক্তিযুদ্ধ ও গবেষণাবিষয়ক উপসম্পাদক রাতুল আহামেদ ওরফে শ্রাবণ এবং আইন অনুষদ শাখার গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আশিকুর রহমান ওরফে জিম।

অভিযোগ পাওয়া গেছে, প্রতিবাদ মিছিল নিয়ে বের হতে গেলে ছাত্রলীগের নেতা–কর্মীদের বাধার মুখে পড়েন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের শিক্ষার্থীরা। খবর পেয়ে সেখানে ছুটে যান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদসহ একদল শিক্ষার্থী। এ সময় ছাত্রলীগের নেতা–কর্মীদের মারধরের শিকার হন আসিফ মাহমুদ।

ইএইচ