মধ্যরাতে শাবিপ্রবিতে ছাত্রলীগের হামলায় রক্তাক্ত শিক্ষার্থী

শাবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০৯:৫০ এএম
মধ্যরাতে শাবিপ্রবিতে ছাত্রলীগের হামলায় রক্তাক্ত শিক্ষার্থী

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে মধ্যরাতে ‘তুমি কে? আমি কে? রাজাকার, রাজাকার’, ‘চাইতে গেলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’ ইত্যাদি স্লোগানের প্রাক্কালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা করে একজনকে রক্তাক্ত করেছে ছাত্রলীগ।

জানা যায়, রোববার রাত সাড়ে ১২টার দিকে মেয়েদের তিনটি হল থেকে নারী শিক্ষার্থীরা স্লোগান দিয়ে বেরিয়ে আসলে ক্যাম্পাসে ছেলে শিক্ষার্থীরাও তাদের সাথে যোগ দেয়। বিশ্ববিদ্যালয়ের ‘শিক্ষা ভবন ডি’র সামনে আসলে মুখোমুখি অবস্থান হয় কোটা সংস্কারে আন্দোলনরত শিক্ষার্থীরা ও ছাত্রলীগ। এ সময় ছাত্রলীগকে উদ্দেশ্য করে শিক্ষার্থীরা ভুয়া ভুয়া স্লোগান দিতে থাকেন।

পরে মিছিল নিয়ে শাহপরান হলের দিকে যেতে চাইলে ছাত্রলীগের কিছু সদস্য শিক্ষার্থীদের ওপর হামলা করে। শিক্ষার্থীদের দাবি হামলায় অন্ততপক্ষে ১০০ জন আহত হয়েছেন। যার মধ্যে নারী শিক্ষার্থীর সংখ্যাই অধিক।

তবে ইংরেজি বিভাগের শিক্ষার্থী দেলোয়ার হোসেন শিশির মারাত্মকভাবে মাথায় ও মুখে আঘাত পেয়ে রক্তাক্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

পরে তারা মিছিল নিয়ে শাহপরান হলের সামনে এসেও ভুয়া, ভুয়া স্লোগান  দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে আবারও স্লোগান দেন।

এর আগে আনুমানিক রাত ১১টার  দিকে সৈয়দ মুজতবা আলী হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছেলে শিক্ষার্থীরা ‍‍`তুমি কে? আমি কে? রাজাকার রাজাকার‍‍` স্লোগান নিয়ে বেরিয়ে আসলে শাহপরান হল থেকে ছাত্রলীগের সভাপতি খলিল ও সাধারণ সম্পাদক সজীবের নেতৃত্বে পাল্টা মিছিল নিয়ে বের হয়ে মুখোমুখি অবস্থান নিলে  তারা দুই হলের মাঝ রাস্তা থেকে  ফিরে যায়।

ইএইচ