মুক্তি পেলেন কোটা আন্দোলনে গ্রেপ্তার হওয়া জবির সমন্বয়ক নূরনবী

জবি প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৭, ২০২৪, ০৮:৫৫ পিএম
মুক্তি পেলেন কোটা আন্দোলনে গ্রেপ্তার হওয়া জবির সমন্বয়ক নূরনবী

কোটা সংস্কার আন্দোলনে গ্রেপ্তার হওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী নূর নবী মুক্তি পেয়েছেন। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একজন অন্যতম সমন্বয়ক ছিলেন।

মঙ্গলবার বিকালের দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সারির অনেকে তাকে ফুলের মালা গলায় পরিয়ে কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত করে নিয়ে আসেন।

নূর নবী বিশ্ববিদ্যালয়ের ১৫তম আবর্তনের শিক্ষার্থী। কোটা সংস্কার আন্দোলন চলাকালীন তাকে কথা বলার বরাত দিয়ে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে থেকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক সমন্বয়ক শাহিন মিয়া বলেন, আমাদের নূরনবী ভাইকে কোন কারণ ছাড়াই ক্যাম্পাসের সামনে থেকে তুলে নিয়ে যায়। আমাদের সামনে থেকে আমরা বুঝতে পেরেছিলাম এটা প্রক্টরের ইন্ধনেই ধরে নিয়ে যাচ্ছে বারবার বলেছিলাম স্যার ওকে নিতে দিয়েন না কিন্তু উনি কোনো বাধা দেননি। আমাদের নূরনবী ভাইকে জেলে নিয়ে ডিবি প্রচণ্ড রকমের অত্যাচার করে। তার হাত ভেঙে দেয়া হয় কোন প্রকার চিকিৎসা তাকে দেওয়া হয়নি। আমরা গতকালকে তাকে জেল থেকে ছাড়িয়ে নিয়ে আসি এখন সে হাসপাতালে ভর্তি আছে।

উল্লেখ্য, নূরনবী এখনো পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

ইএইচ