ভিসি, রেজিস্ট্রার ও প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবিতে জবি শিক্ষার্থীদের আল্টিমেটাম

জবি প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৬:৩৬ পিএম
ভিসি, রেজিস্ট্রার ও প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবিতে জবি শিক্ষার্থীদের আল্টিমেটাম

দেশে চলমান পরিস্থিতিতে কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীবান্ধব কোনো ব্যবস্থা গ্রহণ না করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক সাদেকা হালিমসহ পুরো প্রশাসনের রেজিস্ট্রার ও প্রক্টরিয়াল বডির পদত্যাগ দাবি করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

রোববার বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবনের সামনে শিক্ষার্থীরা সকাল থেকে আন্দোলন শুরু করেন।

গত ৫ আগস্ট সরকারের পদত্যাগের পর থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক বডির পদত্যাগ চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা তাদের আওয়াজ তুলেন।

আবু তালহা নামে এক শিক্ষার্থী লিখেন, জবির ভিসিসহ পুরো প্রক্টরিয়াল বডিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ করতে হবে।

জয় আহমেদ নামে একজন লিখেন, পিএইচডি আপা কি সসম্মানে পদত্যাগ করবেন নাকি বাধ্য করতে হবে?

মো. আরিফুর রহমান নামে আরেক শিক্ষার্থী লিখেন, জবি প্রশাসন চুদুর বুদুর করা বন্ধ করুন। দ্রুত পদত্যাগ করুন। নতুবা, হাসু আপার মতো পালাবারও পথে পাবেন না।

সালমা জাহান রিতু নামে আরেক শিক্ষার্থী লিখেন, পিএইচডি আপাকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ করতে হবে। সেই সাথে পিএইচডি আপার তেলবাজ মুরিদ গুলোর (তথাকথিত শিক্ষক) বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে,ক্যাম্পাসে নিষিদ্ধ করতে হবে; যারা শিক্ষার্থীদের নানাভাবে হয়রানি করতো।

ফেরদৌসি আক্তার তামান্না নামে আরেক শিক্ষার্থী লিখেন, আমাদের আপা আর সহকারীগন কি নিজ থেকে পদত্যাগ করবেন নাকি হাসু আপার মতো বাধ্য করতে হবে পদত্যাগের জন্য ?

এ বিষয়ে ক্ষোভ জানিয়ে ক্ষোভ জানিয়ে তৌহিদ চৌধুরী নামে আরেক শিক্ষার্থী লিখেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হতে হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন শিক্ষকতা করা কোনো শিক্ষক।সবাই মিলে এই আওয়াজ তুলুন।

উল্লেখ্য, ইতোমধ্যে শিক্ষার্থীরা তাদের পদত্যাগসহ ১৩ দফা দাবি জানিয়েছে। আগামীকাল তিনটা পর্যন্ত তাদেরকে পদত্যাগের সময় বেঁধে দেওয়া হয়েছে।

ইএইচ