বন্যার্তদের সহায়তায় একদিনের বেতন দেবে রাবি শিক্ষক সমিতি

রাবি প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৬:২২ পিএম
বন্যার্তদের সহায়তায় একদিনের বেতন দেবে রাবি শিক্ষক সমিতি

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে ভয়াবহ বন্যায় মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। বন্যার্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে একদিনের বেতন দেবে বলে জানিয়েছেন তারা।

শনিবার রাতে শিক্ষক সমিতির জরুরি সাধারণ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ওমর ফারুক সরকার।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বলেন, বন্যার্তদের সহাযোগিতার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একদিনের বেতন প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে প্রেরণ করা হবে। সেটি দ্রুত সময়ের মধ্যেই আমরা প্রেরণ করবো। যেহেতু এখন উপাচার্য নেই, তাই কোষাধ্যক্ষের মাধ্যমে তহবিলটি দেবো। এছাড়া কোনো শিক্ষক যদি একদিনের অধিক বেতন তহবিলে সহযোগিতা করতে চাইলে করতে পারবেন। যদি কোনো শিক্ষক তহবিলে সহযোগিতা করতে অস্বীকৃতি জানান তাহলে তাকে আগামী ২৮ আগস্টের মধ্যে জানাতে হবে।

কলা অনুষদের সাবেক ডিন ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মো. ফজলুল হক বলেন, বাংলাদেশে এমন আকস্মিক ভয়াবহ বন্যা এর আগে কখনোই হয়নি। বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য সারাদেশের মানুষ একত্রে কাজ করছে। শিক্ষার্থীরা বৈষম্যহীন বাংলাদেশ বিনির্মাণের জন্য বন্যার্তদের তহবিল সংগ্রহের জন্য দিনরাত পরিশ্রম করছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ তাদের একদিনের বেতন প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে দেওয়ার জন্য শিক্ষক সমিতি কর্তৃক আজকের জরুরি সাধারণ সভায় সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আমি এ সিদ্ধান্তকে সাধুবাদ জানাই।

সভায় শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক এ.টি.এম কামরুল হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক পার্থ রায় বিপ্লব, যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাঈদ মো. নাজমুল হায়দারসহ প্রায় দুই শতাধিক শিক্ষক।

ইএইচ