বেরোবিতে ভিসি নিয়োগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

বেরোবি প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৪:২৯ পিএম
বেরোবিতে ভিসি নিয়োগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষক- শিক্ষার্থীরা, কর্মকর্তা-কর্মচারীরা দ্রুত সময়ের মধ্যে ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন করেছেন।

ভিসি নিয়োগের জন্য অন্তর্বর্তী সরকারকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে তারা মানববন্ধন শেষ করেন।

শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এ সময় শিক্ষার্থীরা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদ আবু সাঈদ আত্মদানের মাধ্যমে আন্দোলনকে বেগমান ও স্ফুলিঙ্গ দান করেন। বৈষম্য দূর করার জন্য আত্মদান করলেও আমাদের বিশ্ববিদ্যালয় দ্রুত সময়ের মধ্যে ভিসি নিয়োগ না দিয়ে আমাদের সাথে বৈষম্য করা হচ্ছে।

অথচ বাংলাদেশের  অধিকাংশ বিশ্ববিদ্যালয় ভিসি নিয়োগ দেয়া হয়েছে। উপাচার্য না থাকায় অনেকের ফাইনাল পরীক্ষা, পরীক্ষার রেজাল্ট প্রকাশ করতে পারছে না এতে আমরা সেশন জোটে পড়ার শঙ্কায় আছি। দ্রুত সময়ের মধ্যে ভিসি নিয়োগের মাধ্যমে অ্যাকাডেমিক ও আমাদের প্রশাসনিক কার্যক্রমে গতি ফিরিয়ে আনা প্রয়োজন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক নজরুল ইসলাম বলেন, বাংলাদেশ একটি স্বৈরশাসন থেকে মুক্তি পেয়েছে একটি বৈষম্য শোষণমুক্ত সমাজ গঠনের লক্ষ্যে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন  করেছিল এবং আন্দোলনকে বেগবান করেছিল। আমরা জানি  যদি একটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক প্রধান না থাকেন প্রশাসনের সাথে যুক্ত সকল ব্যক্তিবর্গ ভুক্তভোগী হন। বিশ্ববিদ্যালয়ের যে মূল লক্ষ্য শিক্ষা কার্যক্রম সেই শিক্ষা কার্যক্রম মূল লক্ষ্য ব্যাহত হয়।

উল্লেখ্য, গত ৯ আগস্ট অধ্যাপক ডক্টর হাসিবুর রশিদ  ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন।

ইএইচ