৬ অক্টোবর থেকে যবিপ্রবিতে প্রথম বর্ষের চূড়ান্ত ভর্তি শুরু

যবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৭:১২ পিএম
৬ অক্টোবর থেকে যবিপ্রবিতে প্রথম বর্ষের চূড়ান্ত ভর্তি শুরু

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষে প্রাথমিক ভর্তিকৃত শিক্ষার্থীদের ভোগান্তি লাঘবে ‘ওয়ানস্টপ সার্ভিস’ পদ্ধতিতে একটি কক্ষের মধ্যেই চূড়ান্ত ভর্তির সকল কার্যক্রম শেষ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

আগামী ৬, ৭ ও ৮ অক্টোবর চূড়ান্ত ভর্তি কার্যক্রম হবে এবং ২৩ অক্টোবর ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সভাপতিত্ব করেন যবিপ্রবির উপাচার্য ও ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ।

সভায় জানানো হয়, যবিপ্রবিতে প্রাথমিক ভর্তিকৃত শিক্ষার্থীদের প্রথম পর্যায়ে চূড়ান্ত ভর্তি হবে ৬ অক্টোবর রোববার থেকে ৮ অক্টোবর মঙ্গলবার পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হলে নতুন শিক্ষার্থীদের ডিন অফিস-ব্যাংক-মেডিকেল সেন্টার-সংযুক্ত আবাসিক হল-রেজিস্ট্রার অফিসে যেতে হয়। এসব অফিস ভিন্ন ভিন্ন ভবনে হওয়ায় শিক্ষার্থীরা যেন দুর্ভোগে না পড়েন, এ কারণে ‘ওয়ানস্টপ সার্ভিস’ পদ্ধতিতে একটি কক্ষেই ভর্তির সকল কার্যক্রম সম্পন্ন করা হবে।

ভর্তির সময় অগ্রণী ব্যাংকের প্রতিনিধি, ছাত্র হল ও ছাত্রী হলের প্রতিনিধি, মেডিকেল সেন্টার এবং রেজিস্ট্রার অফিসের প্রতিনিধিগণ গ্যালারিতে ভর্তি কার্যক্রমে উপস্থিত থাকবেন। একজন শিক্ষার্থী স্ব স্ব ডিন অফিস থেকে ভর্তি ফরমে স্বাক্ষর সংগ্রহ করে গ্যালারিতেই তার ভর্তির অন্যান্য সকল কার্যক্রম শেষ করতে পারবেন।

এদিকে আগামী ২৩ অক্টোবর বুধবার ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানার জন্য যবিপ্রবির ওয়েবসাইট https://just.edu.bd/এ ভিজিট করার জন্য অনুরোধ করা হয়েছে।

ইএইচ