ভেটেরিনারি ইন্টার্ন ডাক্তারদের মাঝে কিটবক্স বিতরণ

গবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ০৬:৩১ পিএম
ভেটেরিনারি ইন্টার্ন ডাক্তারদের মাঝে কিটবক্স বিতরণ

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের অষ্টম ব্যাচের ইন্টার্ন ডাক্তারদের মাঝে সার্জিক্যাল কিটবক্স (যন্ত্রপাতি) বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার অনুষদের ডিন অফিসে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষদের ডিন ও ডিনস কমিটির প্রধান অধ্যাপক ডা. মো. জহিরুল ইসলাম খান।

এ সময় তিনি শিক্ষার্থীদের সুদূরপ্রসারী ভবিষ্যতের জন্য মঙ্গল কামনা করে বলেন, কিটবক্সটি দেওয়ার উদ্দেশ্য হলো বর্তমানে যাতে তারা অ্যাকাডেমিক জ্ঞানকে ব্যবহারিকভাবে কাজে লাগাতে পারে এবং ভেটেরিনারিয়ানদের ‘Day one Skild’ অর্থাৎ গ্রাজুয়েশন শেষ হওয়া মাত্র যাতে তারা তাদের কর্মস্থলে যোগদান করতে পারে ও কিটবক্সেটির যাতে যথাযথ ব্যবহার হয় এই প্রত্যাশা করি।

কিটবক্স বিতরণের বিষয়ে সংশ্লিষ্টরা বলেন, বর্তমানে ভেটেরিনারি পেশা আরো সুদূরপ্রসারী হচ্ছে৷ শিক্ষার্থীদের ফাস্ট ডে স্কিল, ওয়ান হেলফ, এন্টিমাইক্রোবিয়াল সেনসিটিভিটি, ফিল্ড ওয়ার্কিং এক্সপেরিয়েন্সে দক্ষ হতে হবে।

এ সময় ইন্টার্ন ব্যাচের দায়িত্বরত শিক্ষক প্রভাষক ডা. মোছা. নাছরিন বানু, প্রভাষক ডা. সাবরিনা ফেরদৌস এবং প্রভাষক ডা. মো. মেহেদী হাসান সহ এনিমেল প্রোডাকশন বিভাগের প্রধান ডা. রুকনুজ্জামান, প্রি-ক্লিনিক্যাল বিভাগের বিভাগীয় প্রধান ডা. সজিবুর রহমান ও অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

ইএইচ