মালয়েশিয়ায় কারখানায় বিস্ফোরণ : ২ বাংলাদেশির মৃত্যু

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৪, ০৮:০১ পিএম
মালয়েশিয়ায় কারখানায় বিস্ফোরণ : ২ বাংলাদেশির মৃত্যু

মালয়েশিয়ায় রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ৩ বাংলাদেশির মধ্যে ২ জন মারা গেছেন। 

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে একজন ও শনিবার (১২ অক্টোবর) ভোর ৩টার দিকে অপরজনের মৃত্যু হয়।

নিহতরা হলেন, মুন্সিগঞ্জের রাজ্জাক ভূঁইয়ার ছেলে জব্বার আলী ও একই জেলার আবুল কাশেমের ছেলে আবু তাহের। বর্তমানে মরদেহ দুইটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহত অবস্থায় সালাম নামে আরও একজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত সালামের বাড়িও মুন্সিগঞ্জে। তার বাবার নাম মহিউদ্দিন।

এ বিষয়ে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব এএসএম জাহিদুর রহমান জানান, মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে পরিবারের সাথে যোগাযোগ করা হয়েছে এবং বর্তমান পরিস্থিতি জানানো হয়েছে। দ্রুততার সাথে এই মরদেহ দুইটি দেশে পাঠানোর আশ্বাস দেন তিনি।

জাহিদুর রহমান আরও জানান, শনিবার কোম্পানির সাথে যোগাযোগ করা হয়েছে। কোম্পানির কাছ থেকে নিহত ও আহতের ক্ষতিপূরণ আদায়ে হাইকমিশনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

এর আগে, গত ১০ অক্টোবর সকাল সাড়ে ১১টার দিকে জোহর রাজ্যের ইস্কান্দার পুতেরের গেলাং পাতার এসআইএলসি শিল্প এলাকায় একাধিক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও আগুনের ঘটনা ঘটে। বিস্ফোরণে কারখানার ভেতরে থাকা তিন বাংলাদেশি শ্রমিকের শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়। দমকলকর্মীরা পৌঁছানোর আগেই কারখানা কর্তৃপক্ষ তাদেরকে হাসপাতালে নিয়ে যায়।

আরএস/ইএইচ