রুনা লায়লাকে ঘিরেই তাদের উচ্ছ্বাস

বিনোদন প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০১:৩০ এএম
রুনা লায়লাকে ঘিরেই তাদের উচ্ছ্বাস

উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী, সুরস্রষ্টা রুনা লায়লার জন্মদিন উপলক্ষে গেলো ২০ নভেম্বর রাজধানীর একটি অভিজাত রেস্তোরাঁয় অভি মঈনুদ্দীনের উদ্যোগে মাদিহা মার্সিহা অ্যাডভারটাইজিংয়ের আয়োজনে অনুষ্ঠিত হয় তার ৭০তম জন্মদিন উৎসব। নগদ নিবেদিত ও স্বপ্নধরার সহ-পৃষ্ঠপোষকতায় রুনা লায়লার এই জন্মদিনের বর্ণাঢ্য উৎসবটি ছিল সবার কাছে বেশ উপভোগ্য।

অনুষ্ঠানে রুনা লায়লাকে নিয়ে কিছু কথা, রুনা লায়লাকে শুভেচ্ছা স্মারক প্রদান, দেশ-বিদেশের তারকাদের রুনা লায়লাকে নিয়ে অভিব্যক্তি, কেক কাটা-পর্ব শেষে রুনা লায়লাকে যারা প্রচণ্ড ভালোবাসেন, শ্রদ্ধা করেন— তারা তারই সামনে তার গান গেয়ে শোনান। বাপ্পা মজুমদার, আঁখি আলমগীর, আসিফ আকবর, কণা, অপু আমান, কিশোর, নীশিতা, ইমরান, ইউসুফ, লিজা, কোনাল, ঝিলিক সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানে প্রত্যেকের গানই ভীষণ মনোযোগ দিয়ে উপভোগ করেন রুনা লায়লা।

সর্বশেষ সংগীত পরিবেশনা ছিল আসিফ আকবর ও আঁখি আলমগীরের। তাদের দুজনের গাওয়া ‘প্রেমের আগুনে’ গানটিতে অনুষ্ঠানে আসা গুণী অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ও সজলের নাচে যেন আরও প্রাণবন্ত হয়ে ওঠে। নাচের শেষ প্রান্তে রুনা লায়লাও অংশগ্রহণ করেন সবার সঙ্গে, যা অনুষ্ঠানটিকে সবশেষে আরও বেশি উপভোগ্য করে তোলে।

রুনা লায়লা তার ৭০তম জন্মদিনের এমন আয়োজনের সাথে সম্পৃক্ত শিল্পীদের নিয়ে রাজধানীতে তার নিজ বাসায় এক ঘরোয়া আড্ডায় মেতে ওঠেন গেলো ২৬ নভেম্বর সন্ধ্যার পর। সবাই যার যার ব্যস্ততাকে ছুটি দিয়ে রুনা লায়লার আহ্বানে সাড়া দিয়ে এমন আড্ডায় অংশগ্রহণ করে সময়টাকে যেন স্মরণীয় করে তুলেছেন।

রুনা লায়লার আহ্বানে সাড়া দিয়ে এই আড্ডায় অংশগ্রহণ করেছিলেন সংগীতশিল্পী বাপ্পা মজুমদার, আঁখি আলমগীর, ধ্রুব গুহ, কণা, কিশোর, নীশিতা, কোনাল, লিজা, ঝিলিক, ইউসুফ, ইমরান, গীতিকার কবির বকুল, অভিনেত্রী তানিয়া হোসেইন, সাংবাদিক অভি মঈনুদ্দীন, মনজুর কাদের জিয়া। এমন আড্ডায় রুনা লায়লা-আলমগীরের পরিবারের সদস্যরাও ছিলেন। গল্প আড্ডায় মেতে ওঠা এমন আয়োজনে উপস্থিত প্রত্যেকেই খালি গলায় গান গেয়ে শোনান।

এমনকি রুনা লায়লা নিজেও গান গেয়ে শোনান সবাইকে। রুনা লায়লার সঙ্গে এমন ঘরোয়া পারিবারিক আড্ডায় অংশ নিয়ে এবং তাকে ঘিরে অনেকটা সময় কাটিয়ে যেন ভীষণ উচ্ছ্বসিত ছিলেন সবাই। রুনা লায়লা বলেন, ‘সত্যি বলতে নতুন প্রজন্মের শিল্পীদের জন্য তো আসলে সব সময়ই আমার শুভকামনা থাকে।

তাছাড়া আমার জন্মদিনের অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে তোলার জন্য তাদের সবারই ভীষণ আন্তরিক চেষ্টা ছিল। তাদের জন্য আমার মন থেকে অনেক দোয়া এবং ধন্যবাদ সবাইকে। নতুনদের জন্য শুধু এতটুকুই বলব— শো’র পাশাপাশি গানের চর্চাটা তারা যেন নিয়মিত করে।’