এবার প্রেক্ষাগৃহে দেখা যাবে দীঘির বিয়ে

বিনোদন ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৪:৩৮ পিএম
এবার প্রেক্ষাগৃহে দেখা যাবে দীঘির বিয়ে

সেন্সরে জমা পড়লো চলচ্চিত্র তারকা প্রার্থনা ফারদীন দীঘি অভিনীত চলচ্চিত্র ’৩৬–২৪–৩৬’। প্রেক্ষাগৃহের জন্য নির্মিত এই সিনেমাটি ১৫ অক্টোবর বিকেলে চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ডে জমা দেয়া হয়েছে। এটি দেশের একটি ওটিটি প্লাটফর্ম প্রযোজিত সিনেমা।

এবার নতুন খবর, রেজাউর রহমান পরিচালিত সেই ওয়েবফিল্মটি এবার আসছে বড় পর্দায়; সেখানে দেখা যাবে দীঘির বিয়ে।

জানা গেছে, রেজাউর রহমান, কারিনা কায়সার ও মোনতাসির মান্নানের রচনায় এবং রেজাউর রহমানের পরিচালনায় সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন প্রার্থনা ফারদীন দীঘি, সৈয়দ জামান শাওন, কারিনা কায়সার।

সম্পর্ক এবং অনুভূতির নানা দিক উঠে আসবে এ সিনেমায়। ’মিনিস্ট্রি অফ লাভ’ প্রজেক্টের পঞ্চম সিনেমা এটি।

’৩৬–২৪–৩৬’ ওয়েব ফিল্ম হিসেবে গত জুলাইতে মুক্তির কথা ছিল। তবে রাজনৈতিক পরিস্থিতির কারণে তখন আর কনটেন্টটি মুক্তি দেয়া সম্ভব হয়নি।

এখন এটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে মুক্তি পেতে যাচ্ছে প্রেক্ষাগৃহে। প্রেক্ষাগৃহে মুক্তি দিতে যে নির্মাণশৈলী, আয়োজন ও গল্প বলার ঢংয়ের প্রয়োজন হয় তার কোনো কমতি নেই এতে। সেটি দর্শকরা দেখলেই বুঝতে পারবেন।’

ছবিটি নিয়ে পরিচালক রেজাউর রহমান বলেন,‘‘৩৬–২৪–৩৬’ সিনেমাটি খুবই কালারফুল ও বড় আয়োজনে নির্মাণ করতে চেয়েছি।

মজা রাখার চেষ্টা করেছি সংলাপ ও ঘটনায়। এর মধ্যে থেকে দর্শকরা কিছু বার্তাও পাবেন বলে আশা করি। এর আগে ’ইন্টার্নশিপ’ দেখে দর্শকরা যেমন মজা পেয়েছেন, আমার বিশ্বাস ’৩৬–২৪–৩৬’ সিনেমাটি দেখেও তেমন মজা পাবেন, তবে ভিন্ন প্রেক্ষাপটে।”

উল্লেখ্য, এ সিনেমায় সায়রা চরিত্রে অভিনয় করেছেন কারিনা কায়সার। তিনি একজন মেধাবী ও সফল ওয়েডিং প্ল্যানার।

নতুন বরের ভুমিকায় দেখা যাবে সৈয়দ শাওনকে, তার চরিত্রের নাম তাহসির। আর প্রিয়ন্তী চরিত্রে অভিনয় করেছেন দীঘি। এই তিনের মধ্যেকার ঘটনা নিয়েই গড়ে উঠেছে সিনেমার কাহিনি।

সিনেমায় আরও অভিনয় করেছেন গোলাম কিবরিয়া তানভীর, মিলি বাশার, মানস বন্দ্যোপাধ্যায়, শহীদুল আলম সাচ্চু, রোজী সিদ্দিকী, শামীমা নাজনীন, আবু হুরায়রা তানভীরসহ অনেকে। এর আগে মিনিস্ট্রি অফ লাভ প্রজেক্টের আওতায় নির্মিত হয়েছে ’সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’, ’মনোগামী’, ’কাছের মানুষ দূরে থুইয়া’ এবং ’ফরগেট মি নট’।

সেন্সরের গ্রেডিং পাওয়ার পর জানা যাবে মুক্তির তারিখ।

বিআরইউ