তামিলনাড়ুতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, বহু হতাহতের আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৪, ১২:৩০ এএম
তামিলনাড়ুতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, বহু হতাহতের আশঙ্কা

ভারতের তামিলনাড়ু রাজ্যে আবারো বড়সড় ট্রেন দুর্ঘটনা ঘটেছে। মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের পর আগুন ধরে যায় এক্সপ্রেস ট্রেনটিতে এবং অন্তত ১২টি বগি লাইনচ্যুত হয়। এখন পর্যন্ত কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি তবে ১০ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতী সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার রাত ৮টা ৫০ মিনিটের দিকে তামিলনাড়ুর থিরুভাল্লুর জেলার কাভারাপেট্টাইতে এই দুর্ঘটনা ঘটে।

সূত্রে জানা গেছে, মাইসুরু থেকে বিহারের দ্বারভাঙার দিকে যাচ্ছিল যাত্রীবাহী বাগমতী এক্সপ্রেস। থিরুভাল্লুরের কাছে কাভারাপেট্টাই স্টেশনে দাঁড়িয়েছিল একটি মালবাহী ট্রেনটি। এ সময় বাগমতী এক্সপ্রেস ৭৫ কিলোমিটার গতিতে এসে মালবাহী ট্রেনটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে দুটি ট্রেনের সংঘর্ষে আগুন জ্বলে ওঠে।

সামাজিক মাধ্যমে এ ঘটনার বেশ কিছু ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, প্রাথমিকভাবে স্থানীয় লোকজন ট্রেনে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করছেন। কিছুক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছান আরপিএফ কর্মী ও স্থানীয় পুলিশ।

ভারতীয় রেলওয়ের নির্বাহী পরিচালক (তথ্য ও প্রচার) দিলীপ কুমার বলেছেন, ‘আমরা বাগমতি এক্সপ্রেসের একটি দুর্ঘটনার তথ্য পেয়েছি। ক্ষতিগ্রস্ত কোচ থেকে ৯৫ শতাংশ যাত্রীকে উদ্ধার করা হয়েছে। এ পর্যন্ত কোনো মৃত্যু বা গুরুতর আহত হয়নি।‘

ইএইচ