খোকন-কাজলের নেতৃত্বে সুপ্রিম কোর্ট বারের অন্তর্বর্তীকালীন কমিটি গঠন

জালাল আহমদ প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৪:০৪ পিএম
খোকন-কাজলের নেতৃত্বে সুপ্রিম কোর্ট বারের অন্তর্বর্তীকালীন কমিটি গঠন

অন্তর্বর্তীকালীন সরকারের আদলে সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনে বিএনপি সমর্থিত আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনকে সভাপতি এবং ব্যারিস্টার রুহুল কুদ্দুসকে (কাজল) সম্পাদক করে ১৪ সদস্য বিশিষ্ট অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করা হয়েছে।

সুপ্রিমকোর্ট বার কার্যনির্বাহী কমিটির সাবেক সহ-সভাপতি ড. রফিকুল ইসলাম মেহেদীর সভাপতিত্বে রোববার দুপুরে অনুষ্ঠিত এক বৈঠক শেষে এ কমিটি ঘোষণা করা হয়।

সুপ্রিমকোর্ট বার সমিতির ২০২৪-২৫ কার্যকরী কমিটির নির্বাচনে একতরফা ভোট গণনা শেষে সঠিক ফলাফল ঘোষণা না করায় সঠিক ফলাফল ঘোষণার বিষয়ে এ তলবি সভার আয়োজন করা হয়।

গত নির্বাচনে প্রেসিডেন্ট ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সদস্য সৈয়দ ফজলে আলী অভি, সদস্য ফাতেমা আক্তার ও মোহাম্মাদ শফিকুল ইসলাম নির্বাচিত হয়েছিল।

কমিটির নতুন ১০ জন হলেন- সহ-সভাপতি মোহাম্মদ হুমায়ুন কবির মঞ্জু, সরকার তাহমিনা বেগম সন্ধ্যা, সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস (কাজল), ট্রেজারার রেজাউল করিম, সহ-সম্পাদক মাহফুজুর রহমান (মিলন), মো. আবদুল করিম, সদস্য এবি এম ইব্রাহিম খলিল, মো. আশিকুজ্জামান নজরুল, মহি উদ্দিন মো. হানিফ, রাসেল আহম্মেদ।

এদিকে অ্যাডহক কমিটির সদস্যরা কার্যনির্বাহী কমিটির মূল সদস্যদের মতই স্ব-স্বপদে অবশিষ্ট মেয়াদের সমিতির সকল কার্যক্রম পরিচালনা করবেন।

ইএইচ