বিআরটিসির কারিগরদের প্রশিক্ষণ কোর্সের সমাপ্তি

আনসার ভিডিপির ড্রাইভিং কোর্স চালু

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০৮:২৭ পিএম
আনসার ভিডিপির ড্রাইভিং কোর্স চালু

শেষ হলো বাংলাদেশ সড়ক পরিবহণ কর্পোরেশন-বিআরটিসিতে কর্মরত কারিগরদের মাসব্যাপী ইঞ্জিন, বডি এবং অটো-ইলেকট্রিক ও এসি সিস্টেম কোর্স। একইসাথে বিআরটিসি নরসিংদী বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রে চালু করা হয়েছে বাংলাদেশ আনসার ভিডিপি ড্রাইভিং কোর্স। 

মঙ্গলবার বিআরটিসির তেজগাঁও প্রশিক্ষণ ইনস্টিটিউটে কারিগরদের মাসব্যাপী কোর্সের সমাপ্তি ও আনসার ভিডিপি ড্রাইভিং কোর্সের উদ্বোধন করে সংস্থাটির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম। এসময় বিআরটিসির পরিচালকসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের সম্পর্কে বক্তব্য রাখেন কোর্স সমন্বয়ক তেজগাঁও প্রশিক্ষণ ইনস্টিটিউটের ইউনিট প্রধান মো. শাহীন আলম, কোর্স পরিচালক ফাতেমা বেগম (জিএম, আইসিডব্লিউএস ও প্রশিক্ষণ), এসএম কামরুজ্জামান পরিচালক (প্রশাসন), কর্নেল মোহাম্মদ মোবারক হোসেন মজুমদার পরিচালক (কারিগরি) এবং ড. অনুপম সাহা পরিচালক (অর্থ, হিসাব ও অপারেশন)। 

প্রশিক্ষণার্থী রুপম বলেন, প্রশিক্ষণ কারিগরদের জন্য একটি বড় প্রাপ্তি। অন্য এক প্রশিক্ষণার্থী বলেন, আগে বিআরটিসি’র পরিবেশ খুবই খারাপ ছিলো। প্রশিক্ষণ নেয়ার মতো কোন পরিবেশ ছিলো না। প্রশিক্ষণার্থী ইকবাল হোসেন বলেন, এই ট্রেনিংয়ের মাধ্যমে আমরা অনেক কিছু শিখছি। অনেক অজানা জিনিস জানতে পেরেছি। প্রশিক্ষণের সুযোগ সৃষ্টি করে দেয়ায় বিআরটিসির চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন প্রশিক্ষণার্থীরা। প্রশিক্ষণ প্রাপ্ত ৩০ জন কারিগরের মাসব্যাপী প্রশিক্ষণ শেষে তাত্ত্বিক ও ব্যবহারিক পরীক্ষা নেয়া হয়। তাদের মধ্য থেকে প্রথম তিনজনকে পুরষ্কার প্রদানের জন্য মনোনীত করা হয়। প্রথম স্থান অধিকারী ফয়সাল আহমেদকে (কারিগর-এ, টুঙ্গিপাড়া বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র) চেয়ারম্যান পদক প্রদান করা হয়। পুরষ্কারপ্রাপ্ত প্রশিক্ষণার্থীরা তাদের অনুভূতি ব্যক্ত করেন। 

চেয়ারম্যান মো. তাজুল ইসলাম তার বক্তব্যে বলেন, প্রশিক্ষণ হলো কর্মচারীদের সাফল্যের চাবিকাঠি। যার মাধ্যমে কর্মকর্তা-কর্মচারী কার্য সম্পাদন বিষয়ে বাস্তব জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করতে পারে। প্রশিক্ষণার্থী ও প্রশিক্ষকগণ বিআরটিসির ধারক ও বাহক। আপনাদের নিরলস প্রচেষ্টায় অগ্রগতির ধারাবাহিকতায় এগিয়ে যাওয়া বিআরটিসি যেন পিছিয়ে না যায় সে জন্য আপনাদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তোলা হচ্ছে।

আরএস