উপজেলা নির্বাচন

দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৬:৫৯ পিএম
দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে দ্বিতীয় ধাপে সারা দেশে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৪৫৭ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে। 

রোববার (১৯ মে) বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা (মিডিয়া) মো. শরীফুল ইসলামের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২১ মে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করার জন্য ইন এইড টু দ্য সিভিল পাওয়ার এর আওতায় ১৯ থেকে ২৩ মে পর্যন্ত নির্বাচনি এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

এদিকে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের প্রচার রোববার মধ্য রাতে শেষ হচ্ছে। এই ধাপে ১৫৭টি উপজেলায় ভোট গ্রহণ করা হবে আগামী মঙ্গলবার।

তাই আজ সারা দিন প্রচারের শেষ সুযোগ কাজে লাগাতে সক্রিয় প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। তবে অনেকটা একতরফা এই নির্বাচনে শেষ পর্যন্ত ভোটারদের কতটা ভোটকেন্দ্রে আনা যাবে, তা নিয়ে প্রার্থীদেরও অনেকের সংশয় রয়েছে। ৮ মে প্রথম ধাপের নির্বাচনে ভোট পড়েছিল ৩৬ শতাংশ।

ইসি সূত্র জানায়, দ্বিতীয় ধাপের নির্বাচনের সব প্রস্তুতি চূড়ান্ত। আজ থেকে ১৫৭ উপজেলায় মাঠে নামছেন একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। ভোট গ্রহণের পরের দুই দিন অর্থাৎ ২৩ মে পর্যন্ত তারা দায়িত্ব পালন করবেন।

আরএস