নোয়াখালীতে শিক্ষার্থীদের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি

নোয়াখালী প্রতিনিধি: প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০৪:১২ পিএম
নোয়াখালীতে শিক্ষার্থীদের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি

রাজধানীর ডিবি হেফাজত থেকে অবিলম্বে ৬ সমন্বয়কের মুক্তিসহ ৯ দফা দাবি বাস্তবায়নে নোয়াখালীতে মার্চ ফর জাস্টিস করেছেন বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা।

বুধবার (৩১ জুলাই) দুপুর ১২টায় জেলা শহরের মাইজদী বাজার এলাকা থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী জাতীয় পতাকা, ব্যানার, ফেস্টুন ও বাঁশের লাঠি নিয়ে হাতে হাত রেখে বিভিন্ন শ্লোগানে প্রধান সড়ক প্রদক্ষিণ করে নোয়াখালী জজ কোর্ট প্রাঙ্গণে এসে সমবেত হয়।

পরে সেখানে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ, চৌমুহনী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী ঘণ্টাব্যাপী বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে।

এসময় তারা সমন্বয়কদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি, দমন-নিপীড়ন বন্ধ, বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া এবং হত্যাকাণ্ডে জড়িত সবার পদত্যাগের দাবিতে বিভিন্ন শ্লোগান দিয়ে কর্মসূচি পালন করছে।

শিক্ষার্থীদের কর্মসূচি শুরুর আগেই মাইজদী বাজার, জেলা শহরের প্রধান সড়ক, জজ কোর্ট প্রাঙ্গনে র্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশের সদস্যদের অবস্থান নিতে দেখা যায়। তবে পুলিশ শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ কোনো ধরনের বাঁধা দেয়নি। এসময় সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি হলে বিভিন্ন যানবাহনগুলো বিকল্প রাস্তায় চলাচল করে।

বিআরইউ