স্থানীয় সরকার উপদেষ্টা

পাহাড়ের সহিংসতার ঘটনায় বিদেশি শক্তির ইন্ধন রয়েছে

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৫:২৩ পিএম
পাহাড়ের সহিংসতার ঘটনায় বিদেশি শক্তির ইন্ধন রয়েছে

পাহাড়ের সহিংসতার ঘটনায় বিদেশি শক্তি ও পতিত স্বৈরাচারি সরকারের ইন্ধন রয়েছে বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ।

শনিবার (২১ সেপ্টেম্বর) রাঙামাটি সেনা রিজিয়নে স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দল, আঞ্চলিক দলের নেতা ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বৈঠকে সবাই বলেছেন আমরা সম্প্রীতি চাই। কিন্তু জানি না কোথায় ছন্দপতন হচ্ছে। ছন্দপতনের বিষয়ে সবাই একটি বাক্য উচ্চারণ করেছে; সেটি হলো ষড়যন্ত্র। বাইরে থেকে একটি ষড়যন্ত্র হচ্ছে আমাদের এই সম্প্রীতি নষ্ট করার জন্য।

হাসান আরিফ বলেন, এর পেছনে কারা জড়িত সেটা বের করতে একটি শক্তিশালী তদন্ত কমিটি করা হচ্ছে। তাদের শক্তহাতে দমন করা হবে।

এরআগে, বেলা সোয়া ১২টার সময় স্বরাষ্ট্র উপদেষ্টার নেতৃত্বে স্থানীয় সরকার উপদেষ্টা, পার্বত্য মন্ত্রণালয়ের উপদেষ্টা, পুলিশের আইজিপি, দুটি গোয়েন্দা সংস্থার প্রধান, সেনাবাহিনীর চট্টগ্রামের জিওসিসহ নিরাপত্তা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ রাঙামাটি সেনা রিজিয়নের প্রান্তিক মিলনায়তনে উপস্থিত হন।

পরে রাঙামাটির বিভিন্ন সরকারি অফিসের প্রধানগণ, বিএনপি-জামায়াত ও জেএসএসর নেতৃবৃন্দ, চাকমা সার্কেল চিফসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক এবং স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতৃবৃন্দ সৃষ্ট পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন।

বিআরইউ