আইজিপি

মব জাস্টিসের নামে কেউ আইন হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১১:৪৯ পিএম
মব জাস্টিসের নামে কেউ আইন হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা

মব জাস্টিসের নামে কেউ আইন হাতে তুলে নিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে হুঁশিয়ার করেছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) মো. ময়নুল ইসলাম।

শনিবার বিকালে চট্টগ্রাম শহরের দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সম্মেলন কক্ষে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের একথা বলেন আইজিপি।

আইজিপি বলেন, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের যেসব সদস্য জামিনে রয়েছে তারা নজরদারির মধ্যে থাকবে। তারা আবার জঙ্গিবাদে জড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

চলমান যৌথ অভিযান প্রসঙ্গে আইজিপি বলেন, এখন পর্যন্ত ২৩৮টি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। পুলিশের লুণ্ঠিত অস্ত্রের মধ্যে শতকরা ৭৫ ভাগ উদ্ধার করা হয়েছে। অস্ত্র ব্যবহারকারী যেখানেই থাকুক, তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, আসন্ন দুর্গাপূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে, সেই ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে। সকল অপতৎপরতা রুখে দিতে পুলিশ সর্বদা সচেষ্ট থাকবে। অন্যান্য বছরের ন্যায় এবারও দুর্গাপূজা উৎসবের মধ্য দিয়ে পালিত হবে বলে তিনি আশাবাদ প্রকাশ করেন।

পুলিশ প্রধান বলেন, ‘আমরা পুলিশি কার্যক্রমের মাধ্যমে জনগণের আস্থা ফিরিয়ে আনতে চাই। আমরা প্রকৃত অর্থেই জনগণের বন্ধু হতে চাই।’

ইএইচ