দুই সচিবকে ওএসডি, দুই মন্ত্রণালয়ে নতুন সচিব

আমার সংবাদ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৭:১৭ পিএম
দুই সচিবকে ওএসডি, দুই মন্ত্রণালয়ে নতুন সচিব

একজন সিনিয়র সচিবসহ দুই সচিবকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করেছে অন্তর্বর্তীকালীন সরকার। তারা হলেন- সুরক্ষাসেবা বিভাগের সিনিয়র সচিব মো. মশিউর রহমান ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. খায়রুল আলম শেখ।

সোমবার (৩০ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

অন্যদিকে, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাইল হোসেনকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়েছে। এছাড়া বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) এর চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) ড. এ কে এম মতিউর রহমানকে পদোন্নতি দিয়ে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।

বিআরটিএ চেয়ারম্যানসহ ৬ অতিরিক্ত সচিবকে ওএসডি
বাংলাদেশ সড়ক পরিবহণ অথরিটি (বিআরটিএ)-এর চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) গৌতম চন্দ্র পালসহ ৬ অতিরিক্ত সচিবকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করেছে অন্তর্বর্তীকালীন সরকার। আজ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বাকি ৫ কর্মকর্তা হলেন- বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো.  জিল্লুর রহমান চৌধুরি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোশাররফ হোসেন, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. জাকির হোসেন, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব এ, কে, এম শামীম আক্তার, সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মাহবুবের রহমান।

পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষে নতুন মহাপরিচালক নিয়োগ
এদিকে, বাংলাদেশ পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষে নতুন মহাপরিচালক নিয়োগ দেওয়া হয়েছে৷ এ পদে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) মো. আব্দুর রহিম খানকে নিয়োগ দেওয়া হয়েছে৷ আজ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে এতে সই করেন সিনিয়র সহকারী সচিব মোহম্মদ মামুন শিবলী।

আরএস