আমাদের সামনে আরো কঠিন সময় আসবে: সেলিমা রহমান

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩, ০৬:৪৪ পিএম
আমাদের সামনে আরো কঠিন সময় আসবে: সেলিমা রহমান

নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, আমাদের সামনে আরো কঠিন সময় আসবে; সেই কঠিন সময়ে আমাদেরকে শক্ত ভাবে থাকতে হবে। আমরা জানি ভয়-ভীতিসহ বিভিন্ন চাপ আমাদের উপর আসবে। 

কিন্তু এই চাপ উপেক্ষা করে আমাদেরকে শক্ত থাকতে হবে। জানি আপনারা শক্ত রয়েছেন এজন্যই বিএনপির পিছনে কোটি কোটি মানুষ দাঁড়িয়ে রয়েছে। তারা বিশ্বাস করে একমাত্র বেগম খালেদা জিয়া ও তারেক রহমান দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারবে, মানুষের অধিকার ফিরিয়ে আনতে পারবে।

সোমবার (৯ জানুয়ারি) বিকালে নয়াপল্টন ভাসানী ভবনে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপি ঘোষিত আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা রূপরেখা ব্যাখা ও বিশ্লেষণ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ঢাকা জেলা বিএনপি।  

সরকার বিএনপিকে কর্মসূচি পালনে বাধা দিচ্ছে বলে অভিযোগ করে সেলিমা রহমান বলেন, তারা বিএনপিকে এতোটাই ভয় পাচ্ছে যে কর্মসূচি পালন করলে জনগণ একত্রিত হয়ে যাবে। বাংলাদেশের কোটি-কোটি জনগণ আজকে বিএনপির সাথে, তারা বিশ্বাস করছে বেগম খালেদা জিয়া যদি আরেকবার দেশে গণতন্ত্র ফিরেয়ে আনতে পারে তাদের অধিকার ফিরে পাবে। মানুষ বিশ্বাস করে বিএনপি সুদিন ফিরিয়ে দিতে পারে। দেশকে অন্ধকার গহ্বর থেকে আলোর পথে আনতে পারবে।

তিনি বলেন, বিএনপির প্রায় ৬ শতাধিক নেতাকর্মীকে গুম করেছে সরকার। গত কয়েক মাসে প্রায় ১০ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। তারপরও বিভিন্ন কর্মসূচি পালন করতে গেলে বাধা দিচ্ছে।

তিনি আরও বলেন, গতকাল কুষ্টিয়া আমাদের একজন নেত্রী ফরিদা ছাত্রদল-যুবদলের নেতাকর্মী নিয়ে লিফলেট বিলি করেছিলো। প্রশাসন কি পরিমাণে ভয় পেয়েছে যে আজকে তার বাড়ি অবরুদ্ধ করে রেখেছে। যেন সে বের হতে না পারে, লিফলেট বিতরণ করতে না পারে।

সেলিমা রহমান বলেন, এখন আমাদের কাজ হবে, ১০ দফা ও রাষ্ট্রকাঠামো মেরামতের ২৭ দফা রূপরেখা মানুষের কাছে তুলে ধরা। বিশেষ করে শিক্ষিত সমাজ, প্রশাসন, সিভিল সোসাইটি, পেশাজীবি সমাজের কাছে প্রচার করতে হবে।  

বিএনপির সামনে এখন একটা লক্ষ্য খালেদা জিয়াকে মুক্ত করা এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরেয়ে নিয়ে আসা বলে উল্লেখ করেন বিএনপির এই নেত্রী। বলেন, আমাদের গণতন্ত্রের জন্য লড়াই করতে হবে। কোনভাবে পিছিনে ফিরে যাওয়া যাবে না।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি এবং আর তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিয়ে আসতে হবে। এই দুটি কাজ আমাদের করতে হবে এবং দেশের অধিকার ফিরিয়ে আনা তাহলে আমরা সফল হবো।

টিএইচ