‘জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না’

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ০৮:২৪ পিএম
‘জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না’

সম্পুর্ন অন্যায়ভাবে রাজধানীর কলাবাগান পান্থপথ এলাকা থেকে জামায়াত কর্মীসহ নিরীহ পথচারিদেরকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল  বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে নূরুল ইসলাম বুলবুল বলেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর শহীদ আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজা সরকার রাষ্ট্রীয় শক্তি প্রয়োগ করে ফ্যাসিষ্ট কায়দায় রাজধানীতে করতে না দিয়ে এদেশের তৌহিদী জনতার অন্তরে আঘাত হেনেছে।

সরকারের এহেন আচরণে দলমত-নির্বিশেষে দেশের জনগণ বিক্ষুব্ধ ও মর্মাহত। এই গর্হিত আচরণের প্রতিবাদে সারাদেশের মত রাজধানীতেও শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। অথচ সরকার শান্তিপূর্ণ মিছিলকে কেন্দ্র করে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রদান ও কলাবাগান পান্থপথ এলাকা থেকে সম্পুর্ন অন্যায়ভাবে জামায়াত কর্মীসহ ৫জন নিরীহ পথচারিকে আটক করে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি বলেন, সরকার জনগণের বাকস্বাধীনতা ও মৌলিক অধিকার হরণ করে দেশকে আজ পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আজ সরকারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। জুলুম-নির্যাতন চালিয়ে অতীতের কোনো স্বৈরাচারী জালেম সরকার যেমন ক্ষমতায় থাকতে পারেনি তেমনি বর্তমান সরকারও ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

তিনি আরও বলেন, গ্রেফতার, মিথ্যা মামলা, জুলুম-নির্যাতন চালিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। জুলুম-নিপীড়ন যত বৃদ্ধি পাবে কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিসহ জনগণের অধিকার আদায়ের আন্দোলন তত বেগবান হবে ইনশাআল্লাহ। তিনি আটককৃতদের অবিলম্বে মুক্তির জোর দাবি জানান।

এইচআর