তফসিল বাতিলের দাবীতে রাজধানীতে খেলাফত মজলিসের মিছিল

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০৬:০৩ পিএম
তফসিল বাতিলের দাবীতে রাজধানীতে খেলাফত মজলিসের মিছিল

খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ বলেছেন, গত মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার কর্তৃক ঘোষিত একতরফা নির্বাচনের তফসিলের কারণে দেশের রাজনৈতিকর সংকট আরো ঘনীভূত হবে। দেশবাসী মনে করে বর্তমান সরকারের অধীনে কোনভাবেই সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়।

এ সরকারের অধীনে অনুষ্ঠিত ২০১৪ সালে ভোটারবিহীন নির্বাচন ও ২০১৮ সালের নৈশভোটের নির্বাচন তারই প্রমাণ। তাই দেশবাসীর দাবী ছিলো দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করা। কিন্তু সরকার গণদাবীকে উপেক্ষা করে আরেকটি প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে চায়।

আর সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন ক্ষমতাসীনদের পরিকল্পনা বাস্তবায়নে লিপ্ত। বর্তমান নির্বাচন কমিশন আগেই ব্যর্থ হয়েছে। নতুনভাবে ঘোষিত একতরফা নির্বাচনের তফসিলের কারণে দেশের রাজনৈতিক সংকট আরো ঘনীভূত হবে। এর ফলে বিরাজমান সংঘাত ও সহিংসতা বৃদ্ধি-সহ উদ্ভূত পরিস্থিতির দায় সরকার ও নির্বাচন কমিশনকেই বহন করতে হবে।

একতরফা নির্বাচনী তফসিল বাতিল ও দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে আজ বাদ জুমআ খেলাফত মজলিস ঢাকা মহানগরী শাখার উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন আমীরে মজলিস মাওলানা আবদুল বাছিত আজাদ।

ঢাকা মহানগরী উত্তর সভাপতি অধ্যাপক মাওলান সাইফুদ্দিন আহমদ খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত ও মহানগরী দক্ষিণ সাধারণ সম্পাদক আবুল হোসাইনের পরিচালনায় বিজয়নগর পানির ট্যাংকির মোড়ে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক আবদুল জলিল, শেখ মুহাম্মদ সালাহ উদিদ্দন, ডা: রিফাত হোসেন মালিক, প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, খন্দকার সাহাবউদ্দিন আহমদ, প্রিন্সিপাল মাওলানা আজিজুল হক, বিলাল আহমদ চৌধুরী, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ইলিয়াস আহমদ, প্রভাষক মুহাম্মদ আবদুল করিম, মুহাম্মদ আবুল কালাম, আমীর আলী হাওলাদার, হাফেজ কবির আহমদ, এইচএম এরশাদ, এনামুল হক হাসান, মুজিবুল হক, বশির উল্লাহ মতিউর রহমান, কেএম ইমরান হোসাইন, আবুল হোসাইন, কাজী আরিফু রহমান, হুমায়ুন কবির আজাদ, মুফতি সাইফুল হক প্রমূখ।

এইচআর