হরতালের সমর্থনে ঢাকার ১০ স্পটে জামায়াতের মিছিল-পিকেটিং

মো. মাসুম বিল্লাহ প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ১০:০৮ এএম
হরতালের সমর্থনে ঢাকার ১০ স্পটে জামায়াতের মিছিল-পিকেটিং

সারাদেশে পুলিশের হামলা, গ্রেপ্তার, একদলীয় নির্বাচনের প্রতিবাদে আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে রাজধানীর সদরঘাটে মিছিল, পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতা-কর্মীরা।

রাজধানীর পুরান ঢাকার সদরঘাটে হরতালের সমর্থনে মিছিল ও সমাবেশে বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন বলেছেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকার অতীতের মত ছলেবলে কৌশলে আবারো ক্ষমতা দখলের জন্য প্রহসনের নির্বাচন করার অপচেষ্টা চালাচ্ছে। বানরের পিঠা ভাগাভাগির মতো নিজেরা নিজেরাই আসন ভাগাভাগি করে পুরো নির্বাচনকে একটা তামাশার নির্বাচনে পরিনত করেছে। আমরা সরকারকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলতে চাই, অবিলম্বে এ ধরনের নির্বাচন খেলা বন্ধ করুন, একতরফা প্রহসনের নির্বাচন এদেশের মানুষ আর মেনে নিবেনা, এই পাতানো নির্বাচনকে জনগণ প্রতিহত করবে, ইনশাআল্লাহ।

এসময় আরও উপস্থিত ছিলেন মহানগরীর মজলিসে শূরার সদস্য এম আর আজাদ, আবুল ফজল, নুর ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এছাড়াও একই দাবিতে  রাজধানীতে ঢাকা মহানগরী দক্ষিণের (১০টি স্পট) মতিঝিল, রমনার বেইলী রোড, খিলগাঁও, যাত্রাবাড়ী, সবুজবাগ, ডেমরা, সূত্রাপুর, বাদামতলী, ধোলাইপাড়, ঢাকা-নারায়ণগঞ্জ রোডে জামায়াতে ইসলামীর মিছিল ও পিকেটিং অনুষ্ঠিত হয়।

সবুজবাগ বিশ্বরোডে মিছিল ও পিকেটিং
হরতালের সমর্থনে রাজধানীর সবুজবাগের বাসাবো বিশ্বরোডে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু নাবিল, এম আর জামান, আবু মাহি, এডভোকেট রিয়াজ উদ্দিন, বিশিষ্ট শ্রমিক নেতা সোহেল রানা মিঠু, ছাত্রনেতা হাসান মোরশেদ ফাহিম, হাসিব আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ধোলাইপাড়ে মিছিল ও পিকেটিং
হরতালের সমর্থনে রাজধানীর ধোলাইপাড়ে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য এম এ রহিম, মোঃ সাদেক বিল্লাহ, নওশের আলম ফারুক, রাসেল মাহমুদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

খিলগাঁও এ মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ
আজকের সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে রাজধানীর খিলগাঁও এ মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালামের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মাওলানা আবু ফাহিম, মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আব্দুল্লাহ আল আমিন, আব্দুর রহমান সাজু, আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, মোহাম্মদ আলী, সাজিদুর রহমান শিবলী, আবু মুয়াজ, জামায়াত নেতা অ্যাডভোকেট এসএম খোকন, খোরশেদ আলম মজুমদার, ছাত্রনেতা তাজুল ইসলাম, নাইম ইসলাম সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মতিঝিলে মিছিল ও পিকেটিং
আজকের হরতালের সমর্থনে রাজধানীর মতিঝিলে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু আম্মারের নেতৃত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য এসএম শামসুল বারী, মু‍‍`তাসিম বিল্লাহ, নুর উদ্দিন, আবু রায়হান সহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রমনার বেইলী রোডে মিছিল ও পিকেটিং
আজ মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে রাজধানীর রমনার বেইলী রোডে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য শাহীন আহমদ খানের নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মোস্তাফিজুর রহমান শাহীন, জামায়াত নেতা আফম ইউসুফ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

যাত্রাবাড়িতে মিছিল ও পিকেটিং
আজ ১৯ ডিসেম্বর মঙ্গলবার হরতালের সমর্থনে রাজধানীর যাত্রাবাড়ীতে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মু. শাহজাহান খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মাওলানা আমিরুল ইসলাম, আবু তাহসিন, রবিউল ইসলাম, শ্রমিক নেতা জুবায়ের মাহমুদ, ছাত্রনেতা দেলোয়ার হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ডেমরায় মিছিল ও পিকেটিং ও সড়ক অবরোধ
১৯ ডিসেম্বর সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে রাজধানীর ডেমরায় মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ইঞ্জিনিয়ার এম. ডি আলীর নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা মোজাফফর হোসাইন, মোহাম্মদ আবু মৃধা, আবু সায়েম, জসিম উদ্দিন, ছাত্রনেতা সৌরভ ও শ্রমিক নেতা নুরুল ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সূত্রাপুরে মিছিল ও পিকেটিং
আজকের হরতালের সমর্থনে রাজধানীর সূত্রাপুরে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরার সদস্য মোতাসিম বিল্লাহর নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু নোমান সহ সূত্রাপুরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ঢাকা-নারায়ণগঞ্জ রোডে মিছিল ও পিকেটিং
সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে রাজধানীর ঢাকা-নারায়নগঞ্জ রোডে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মুহাম্মদ মহিউদ্দিনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরীর দক্ষিণের মজলিসে শুরা সদস্য কবিরুল ইসলাম, এ আর ফারুকী, হেলাল উদ্দিন, কামরুল ইসলাম, ছাত্রনেতা ইসমাইল হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এআরএস