ওবায়দুল কাদের

রাজনীতিবিদদের দুর্নীতিবাজ প্রমাণে অপতৎপরতা চলছে

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০৭:৩৪ পিএম
রাজনীতিবিদদের দুর্নীতিবাজ প্রমাণে অপতৎপরতা চলছে

রাজনীতিবিদদের দুর্নীতিবাজ বানানোর অপতৎপরতা চালাচ্ছে একটি মহল। এজন্য সুপরিকল্পিতভাবে ওয়ান-ইলেভেনের মতো কুৎসা রটানো হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ শনিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার মঞ্চ পরিদর্শনে গিয়ে এ মন্তব্য করেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘আওয়ামী লীগ রাজনীতি করে মানুষের জন্য। অসৎ ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে সরকার।’

‘একটা কথা বলতে চাই, এক এগারোর সময়ে যেটা দেখেছি সেটা হলো সুপরিকল্পিতভাবে দেশের রাজনীতিবিদদের নিন্দিত করা, কুৎসা রটানো। এ দেশ স্বাধীন করেছে, দেশের উন্নয়ন করছে রাজনীতিবিদেরা। এখন সেই রাজনীতিবিদদের দুর্নীতিবাজ প্রমাণ করতে ও তাদের ব্যর্থ হিসেবে তুলে ধরতে কিছু লোক অপতৎপরতা চালাচ্ছে। আমরা সেটা বুঝি, এর বিরুদ্ধে প্রস্তুতও আছি।’— বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পরে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন প্রসঙ্গে কাদের বলেন, ‘শুক্রবার থেকেই উৎসবের আমেজ শুরু হয়েছে। এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর বার্তা হলো নতুন প্রজন্ম এবং নির্বাচনি ইশতেহার বাস্তবায়ন। তবে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ দেশের এগিয়ে যাওয়ার পথে প্রধান অন্তরায়।’

দলীয় ঐক্যের মাধ্যমে তা প্রতিহত করা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

আরএস