স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৭, ২০২৪, ১০:৩২ এএম
স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ (শনিবার)। গৌরবোজ্জ্বল সংগ্রাম ও সাফল্যের সিঁড়ি বেয়ে ৩১ বছরে পদার্পণ করল সংগঠনটি।

১৯৯৪ সালের ২৭ জুলাই দলের সহযোগী সংগঠন হিসেবে স্বীকৃতি দেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে স্বেচ্ছাসেবক লীগের যাত্রা শুরু হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন আওয়ামী লীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেওয়া বিবৃতিতে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু সর্বস্তরের নেতাকর্মীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, ১/১১-এর সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার কতৃর্ক শেখ হাসিনাকে গ্রেপ্তারের পর সংগঠনের নেতাকর্মীরা নেত্রীর মুক্তির দাবিতে সোচ্চার হন। ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় জীবন দেন আমাদের কেন্দ্রীয় নেতা। আহত হন অনেক নেতাকর্মী। করোনার সময়ে খাদ্য সহায়তা, স্বাস্থ্যসেবা, লাশ সৎকার, অসহায় কৃষকের ধান কেটে গোলায় তুলে দেওয়াসহ গত ৩০ বছরে সবধরনের দুর্যোগে স্বেচ্ছাসেবক লীগ মানুষের পাশে ছিল।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সকাল ৯টায় রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং সকাল ১১টায় কাকরাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এ ছাড়াও সারা দেশে জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌরসভা, ওয়ার্ড, ইউনিয়নে এবং সংগঠনের বৈদেশিক শাখাগুলোতে বিএনপি-জামায়াতের তাণ্ডবে নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং বিপুলসংখ্যক আহত নেতাকর্মীর সুস্থতা কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করতে নির্দেশনা দেওয়া হয়েছে বিবৃতিতে।

বিআরইউ