শিবিরকে নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করায় প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ০৬:৪২ পিএম
শিবিরকে নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করায় প্রতিবাদ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের ‘তালা ভেঙে চবির হল দখলে নিলো ছাত্রদল ও ছাত্রশিবির’ শিরোনামে গত বুধবার অনলাইন নিউজ পোর্টাল ‘সময়ের কণ্ঠস্বর’-এ প্রকাশিত ভিত্তিহীন প্রতিবেদনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, ছাত্রশিবিরের দীর্ঘ ৪৯ বছরের পথচলায় বিশ্ববিদ্যালয়ের হলসহ কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে দখলদারিত্বমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিল এমন কোনো নজির নেই। অথচ শুধুমাত্র প্রতিহিংসার বশবর্তী হয়ে ছাত্রশিবিরকে হেয় করার জন্য কতিপয় মিডিয়া নানা সময় অপপ্রচার চালিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় আজ ‘সময়ের কণ্ঠস্বর’ নামক অনলাইন পোর্টালে ‘তালা ভেঙে চবির হল দখলে নিলো ছাত্রদল ও ছাত্রশিবির’ শিরোনামে মিথ্যা ও উদ্দেশ্যমূলক প্রতিবেদন প্রচার করেছে।

একটা সম্ভাবনাময় অনলাইন পোর্টালের এমন কর্মকাণ্ড হতাশাজনক। আমরা এই প্রতিবেদনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উল্লিখিত ঘটনার সাথে ছাত্রশিবিরের কোনো সম্পৃক্ততা নেই। প্রতিবেদনে ছাত্রশিবিরের কোনো দায়িত্বশীদের কোনো বক্তব্যও উল্লেখ নেই। একপাক্ষিকভাবে সংবাদ প্রচার করা কোনোভাবেই গ্রহণযোগ্য নয় এবং এটা সাংবাদিককতার নীতির বিরুদ্ধে।

আমরা মনে করি, ছাত্রশিবিরকে ছাত্রসমাজের কাছে প্রশ্নবিদ্ধ করতে এবং কোনো দলের গোপন অ্যাজেন্ডা বাস্তবায়ন করতেই এমন ভিত্তিহীন সংবাদ প্রচার করেছে।

নেতৃবৃন্দ এমন ভিত্তিহীন সংবাদ প্রত্যাহার করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। অন্যথায় আইনানুগ পদক্ষেপ নিতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন। একই সাথে কোনো সংবাদ প্রচার করার পূর্বে যাচাই করে প্রকৃত সত্য জাতির সামনে তুলে ধরার প্রত্যাশা ব্যক্ত করেন।

ইএইচ