সারাদেশে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

আমার সংবাদ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৭:৩৯ পিএম
সারাদেশে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে পরিচ্ছন্ন শহর গড়ার লক্ষ্যে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

গত ৭ আগস্ট শুরু হওয়া এই কর্মসূচি আগামী ১৩ আগস্ট পর্যন্ত চলবে। প্রয়োজনে আরও সময় বাড়ানো হবে।

কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সারা দেশের প্রতিটি শাখার সর্বস্তরের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে জেলা, উপজেলা ও থানা শহরের অলিতে গলিতে, রাস্তায়, বাসার সামনে, মার্কেটের সামনে ময়লা আবর্জনা হাতে হাত রেখে মুখে মাস্ক এবং হাতে গ্লাভস পরে পরিষ্কার করছে। এ ছাড়া এলাকার হাট-বাজারগুলোতেও পরিচ্ছন্নতা অভিযান পালন করছে নেতাকর্মীরা।

কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম কর্মসূচি সারা দেশের নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে বলেন, ‘এদেশে আমাদের। আমরা সকলে মিলে একটা সুন্দর, পরিচ্ছন্ন ও বাসযোগ্য নিরাপদ শহর গড়ে তুলতে হবে। দেশকে স্বৈরাচার মুক্ত করতে, মানুষে মানুষে বৈষম্য দূর করতে আমাদের শত শত তরুণ জীবন দিয়েছেন। একটি বৈষম্যহীন ও নিরাপদ দেশে গড়ার স্বপ্ন নিয়ে তারা যে আন্দোলন করে নিজের জীবন দিয়ে গেছেন, তাদের সেই স্বপ্ন পূরণ করতে আমাদের হাতে হাত ও কাঁধে কাঁধে রেখে কাজ করে যেতে হবে। যতদিন না আমাদের শহর পরিপূর্ণভাবে পরিচ্ছন্ন হবে, ততদিন আমাদের পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রাখতে হবে।’

এ ছাড়া দীর্ঘমেয়াদে বিজয়ের সুফল প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে দেশ মেরামতের যে কর্মসূচি আমাদের তরুণরা পালন করছে, তাদের সেই কাজে ছাত্রশিবিরের প্রতিটি জনশক্তিকে সর্বাত্মক সহযোগিতা করার উদাত্ত আহ্বান জানান।

ইএইচ