বন্যার্তদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প কার্যক্রম অব্যাহত রাখবে ছাত্রশিবির

নিজস্ব প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৮:০১ পিএম
বন্যার্তদের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প কার্যক্রম অব্যাহত রাখবে ছাত্রশিবির

ফেনী শহরের ফরহাদনগর ইউনিয়ন ও লেমুয়া ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় ফুডপ্যাক উপহার প্রদান, ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম।

বুধবার ফেনী শহর শাখা কর্তৃক বন্যাদুগর্ত এলাকায় ত্রাণকার্যক্রম পরিদর্শন করতে যান তিনি।

এ সময় তার সাথে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ছাত্রশিবিরের কেন্দ্রীয় স্কুল সম্পাদক সফিউল্লাহ, কেন্দ্রীয় আইন সম্পাদক আব্দুল্লাহ আল নোমান ও স্থানীয় নেতৃবৃন্দ।

সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম ফরহাদনগর ইউনিয়নের বন্যাকবলিত এলাকায় ফুডপ্যাক উপহার দেন এবং লেমুয়া ইউনিয়নে ফ্রি মেডিক্যাল ক্যাম্প পরিদর্শন করেন।

এ সময় তিনি বন্যার্তদের সঙ্গে কথা বলেন, তাদের অবস্থার বিস্তারিত খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন।

উপস্থিত লোকদের সেক্রেটারি জেনারেল বলেন, আপনার বন্যায় যে কষ্ট পাচ্ছেন, পুরো বাংলাদেশের ছাত্র-জনতা আপনাদের কষ্ট উপলব্ধি করেছে। বন্যার শুরুর দিকে সমস্ত জেলায় মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে ছিল। আমরা অত্যন্ত উৎকণ্ঠিত ছিলাম। দেশের মানুষ যার যার জায়গা থেকে আপনাদের কষ্ট ভাগাভাগি করে নেয়ার চেষ্টা করেছে। আমরা দেশের মানুষের কাছে কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, বর্তমান পরিস্থিতি অত্যন্ত কঠিন। ছাত্রশিবিরের পক্ষ থেকে ত্রাণকার্যক্রমের পাশাপাশি এ জেলার বন্যাকবলিত প্রত্যেকটা ইউনিয়নে ফ্রি মেডিক্যাল সেবা চালু থাকবে ইনশাআল্লাহ। সকল ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্বের অংশ হিসেবে আমরা কিছু উপহার নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আমরা সকল  দায়িত্বশীল সংগঠন ও ব্যক্তিকে বানভাসি মানুষের পাশে দাঁড়াতে আহ্বান জানাচ্ছি।

তিনি বন্যা পরবর্তী বিভিন্ন রোগজীবাণু সম্পর্কে সচেতন থাকতে সবাইকে অনুরোধ করেন।

ইএইচ