আগামীর বাংলাদেশ গড়তে চাই রংধনুর মতো: আমির খসরু

পার্বত্যাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৪, ১২:১৯ এএম
আগামীর বাংলাদেশ গড়তে চাই রংধনুর মতো: আমির খসরু

বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আগামীর বাংলাদেশ গড়তে চাই রংধনুর মতো। একটি রংধনুর যেমন অনেক রং থাকে ঠিক তেমন বাংলাদেশে ভিন্ন ভাষা, সংস্কৃতি ও ইতিহাসের বিশ্বাসী মানুষদের নিয়ে সম্প্রীতির দেশ গড়তে চাই।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের ঘোষণা দিয়েছিলেন। তার স্বপ্নের দেশ গড়তে কাজ করে যেতে হবে বলেও মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার বিকালে খাগড়াছড়ি শাপলা চত্বরের মুক্তমঞ্চে খাগড়াছড়ি জেলা বিএনপি ও অঙ্গসংগঠন আয়োজিত সম্প্রীতির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের সংবিধানে সকলকে সমান অধিকার দেয়া হয়েছে দাবি করে আমির খসরু বলেন, পাহাড়ি ভাই ও বোনেরা আপনারা নিজেদের সংস্কৃতি, ভাষা ও ইতিহাসকে সংরক্ষণ করুন। আমরা চায় বিভিন্ন ভাষা, সংস্কৃতির এক বাংলাদেশ গড়তে সবাই মিলে। এ বার্তা এ অঞ্চলের গড়ে গড়ে পৌঁছে দিতে হবে।

সভাপতির বক্তব্যে খাগড়াছড়ি বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া বলেন, দীর্ঘ ১৬ বছর পরে বৃহৎ আকারে উন্মুক্ত স্থানে সভা সমাবেশ করছে বিএনপি। লোকে লোকারণ্য এ উপস্থিতি বলে দিচ্ছে মানুষ কতটা ভালোবেসে বিএনপিকে। আজ দেশ স্বৈরাচার মুক্ত হওয়ায় এ পরিবেশ বিরাজ করছে। ১৫ বছর ধরে স্বৈরাচারের বিরুদ্ধে লড়ে যাওয়া বিএনপির সফলতা এসেছে ৫ আগস্ট ছাত্র জনতার বিপ্লবের মধ্যদিয়ে।

সমাবেশে বক্তব্য দেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান, জেলা বিএনপির প্রধান উপদেষ্টা জাকিয়া জিন্নাত বীথি, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার, সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, জেলা ছাত্রদলের সভাপতি মো. শাহেদুল হোসেন সুমন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুল্লাহ আল নোমান সাগর সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এর আগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে খাগাড়ছড়ি সদরের বন্যার্ত মানুষের মাঝে উপহারসামগ্রী বিতরণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

ইএইচ