জামায়াত সেক্রেটারি

জাতীয় সংগীত পরিবর্তন নিয়ে আযমীর বক্তব্য ব্যক্তিগত

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৪, ০৫:০২ পিএম
জাতীয় সংগীত পরিবর্তন নিয়ে আযমীর বক্তব্য ব্যক্তিগত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার বলেছেন, ব্রিগেডিয়ার আযমী জামায়াতের কোনো সদস্য না, তিনি জাতীয় সংগীত নিয়ে যা বলেছেন, সেটি তার ব্যক্তিগত বিষয়, এই বক্তব্যের ব্যাখ্যার দায় জামায়াতে ইসলামের না।

রোববার ( ৮ সেপ্টেম্বর)  দুপুরে রংপুর নগরীর কেরানী পাড়া ওয়েস্টার্ন কুজিন সম্মেলন কক্ষে আয়োজিত বৈষম্যবিরোধী আন্দোলনে শহিদদের পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাতীয় নির্বাচন নিয়ে গোলাম পরওয়ার বলেন, এখনও নির্বাচন কথা বলার সময় হয়নি, সময় হলেই তারা জাতীয় নির্বাচন নিয়ে কথা বলবেন।

আন্দোলনে শহিদের প্রকৃত সংখ্যার বিষয়ে তিনি বলেন, এখনও মরদেহ পাওয়া যাচ্ছে এবং অনেকে চিকিৎসাধীন মারা যাচ্ছে, সুতরাং এর প্রকৃত সংখ্যা আরও পরে পাওয়া যাবে।

 এর আগে রংপুর জেলা ও মহানগরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নিহত ১৬ শহিদের পরিবারের সদস্যদের মধ্যে ২ লাখ টাকা করে ৩২ লাখ টাকা প্রদান করে জামায়াতে ইসলাম। তারা বলেন, এর আগেও শহিদদের পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান করেছে তাদের দল।

জামায়াত সেক্রেটারি আরও বলেন, এখন বড় চ্যালেঞ্জ হলো দেশের সংস্কার। গেল ১৫ বছরে রাষ্ট্রযন্ত্রের রন্ধ্রে রন্ধ্রে ফ্যাসিবাদের দোসররা ঘাপটি মেরে বসে আছে। সংবিধানের সংস্কার, ইলেকশন কমিশনের সংস্কার এবং আমাদের যেগুলো সাংবিধানিক প্রতিষ্ঠান আছে সবগুলো দলীয়করণ হয়েছিল। সেগুলোর সংস্কার করতে হবে।

১৫ বছরের এসব জঞ্জাল সাফ করতে দীর্ঘ সময় লাগবে। অন্তর্বর্তী সরকারের জন্য সব সংস্কার সম্ভব না হলেও নিরপেক্ষ নির্বাচন করতে যেগুলো করা দরকার এখন সেটি বড় চ্যালেঞ্জ। এই সংস্কারগুলো করে একটি নির্বাচনের আয়োজন করতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বানও জানান তিনি।

এ সময় মহানগর জামায়াতের আমীর এটিএম আজম খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাহবুবুর রহমান বেলাল, জামায়াতের জেলা আমীর অধ্যাপক গোলাম রব্বানী, সেক্রেটারি ওবায়দুল্লাহ সালাফী,মহানগর শিবিরের সেক্রেটারি নুরুল হুদাসহ নেতৃবৃন্দ। 

বিআরইউ