গণঅভ্যুত্থানে অর্জিত বিজয় নস্যাতের ষড়যন্ত্র প্রতিহত করতে হবে: আব্দুস সবুর ফকির

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ১০:০৬ এএম
গণঅভ্যুত্থানে অর্জিত বিজয় নস্যাতের ষড়যন্ত্র প্রতিহত করতে হবে: আব্দুস সবুর ফকির

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির বলেছেন, ছাত্র-জনতার গণঅভ্যুন্থানে যেই বিজয় অর্জিত হয়েছে এটি পূর্ণাঙ্গ বিজয় নয়, এতে আমাদের কথা বলার সুযোগ হয়েছে মাত্র। বর্তমানে আমরা পূর্ণাঙ্গ বিজয়ের পথে রয়েছি। এই বিজয় নস্যাৎ করতে পরাজিত শক্তির আওয়ামী দোসরদের ষড়যন্ত্র চলমান। ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।

শনিবার বিকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের পল্টনস্থ কার্যালয়ের হলরুমে মতিঝিল- শাহজাহানপুর জোনের রুকন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদের সদস্য ও মতিঝিল-শাহজাহানপুর জোনের পরিচালক সৈয়দ সিরাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত রুকন সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহাম্মদ দেলোয়ার হোসাইন।

আব্দুস সবুর ফকির বলেন, আমাদের কোন কোন বন্ধু বলেন কুরআনে রাজনীতি নাই। আমি তাদের উদ্দেশ্যে বলবো, আপনারা হয়তো কুরআন পাঠ করেন না অথবা কুরআন বুঝেন না। কুরআনে রাজনীতিরও কথা আছে। মহানবী হযরত মোহাম্মদ (সা.) সেই রাজনীতি প্রতিষ্ঠিত করে গেছেন। আল্লাহর বিধান অনুযায়ী ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠার প্রচেষ্টা হচ্ছে ইসলামী রাজনীতির মূল দর্শন। মহানবী (সা.) কুরআনের বিধান দিয়ে রাষ্ট্র পরিচালনা করেছেন এবং কুরআনের বিধান দিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা করেছেন। বাংলাদেশ জামায়াতে ইসলামীও কুরআনের শাসন এবং কুরআনের বিধান প্রতিষ্ঠার আন্দোলন করছে। জনগণ যদি জামায়াতে ইসলামীকে রাষ্ট্রীয় দায়িত্ব পালনের সুযোগ দেয় তাহলে বাংলাদেশে ইনসাফ ও ন্যায় বিচার প্রতিষ্ঠা হবে কুরআনের বিধানমতে।

মুহাম্মদ দেলোয়ার হোসাইন বলেন, জামায়াত কর্মী মানেই সমাজ কর্মী। জামায়াতে ইসলামীর প্রতিটি কর্মী জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছে। যতক্ষণ পর্যন্ত বাংলাদেশে কুরআনের আইন বাস্তবায়ন না হবে ততক্ষণ পর্যন্ত চূড়ান্ত বিজয় নিশ্চিত হবে না। তাই জামায়াতের প্রতিটি স্তরের নেতাকর্মীকে চূড়ান্ত বিজয় নিশ্চিতের আন্দোলনে স্বর্তস্ফূর্ত অংশগ্রহণ করতে হবে। আমরা এমন একটি বিজয় চাই, যেই বিজয়ের মধ্য দিয়ে মানুষ ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ পাবে।

অনুষ্ঠিত রুকন সমাবেশে মতিঝিল-শাহজাহানপুর জোনের সকল থানা আমির, সেক্রেটারিসহ রুকন সদস্যরা উপস্থিত ছিলেন।

রুকন সমাবেশ পরিচালনা করেন শাহজাহানপুর (পূর্ব) থানা আমির শরিফুল ইসলাম।

ইএইচ