মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বাংলাদেশ-ভারত সম্পর্ক গভীর ও দৃঢ় করার বিষয়ে আলোচনা হয়েছে

আমার সংবাদ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৬:১০ পিএম
বাংলাদেশ-ভারত সম্পর্ক গভীর ও দৃঢ় করার বিষয়ে আলোচনা হয়েছে

বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্ক কীভাবে আরও গভীর করা যায় তা নিয়ে বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় বার্মা। বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গেও ভারত সম্পর্ক সুদৃঢ় করতে চায়।

রোববার (২২ সেপ্টেম্বর) বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতের উপ-হাইকমিশনার প্রভন বাধেও উপস্থিত ছিলেন।

বৈঠকে বিএনপি নেতাদের মধ্যে মির্জা ফখরুল ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী এবং আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ অংশ নেন।

বৈঠক শেষে সংবাদ ব্রিফিংয়ে মির্জা ফখরুল বলেন, আজকে ভারতের হাইকমিশনার সৌজন্য সাক্ষাতে এসেছিলেন। ভারত-বাংলাদেশের যে সম্পর্ক সেটা কীভাবে আরও গভীর করা যায়, দৃঢ় করা যায়- সে সম্পর্কে আলোচনা করেছি। রাজনৈতিক দলগুলোর সঙ্গেও তারা সম্পর্ক সুদৃঢ় করতে চান।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের যে সমস্যাগুলো তা তুলে ধরেছি। পানির সমস্যার কথা বলেছি, আমাদের সীমান্তে হত্যা বন্ধ করা প্রয়োজন, তা বলেছি। আমাদের যে সিকিউরিটি এ বিষয়টাও আছে। তারা বলছেন- এই বিষয়গুলোর প্রতি তারা সজাগ এবং সমন্বয়ের চেষ্টা করছেন।

তিনি বলেন, তাদের যে বক্তব্য তারা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় করতে চান। রাজনৈতিক দল হিসেবে বিএনপির সঙ্গেও তারা সম্পর্ক দৃঢ় করতে চান। এ সম্পর্কে আরও কীভাবে পজিটিভিটি নিয়ে আসা যায় সেভাবে তারা কাজ করতে আগ্রহী।

আরএস