জামায়াত আমির ডা. শফিকুর রহমান

কোনো বিভক্তি নয়, ঐক্যই হোক এ জাতির সৌন্দর্য ও সমৃদ্ধি

আমার সংবাদ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১২:৪২ পিএম
কোনো বিভক্তি নয়, ঐক্যই হোক এ জাতির সৌন্দর্য ও সমৃদ্ধি

বাংলাদেশ  জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আসুন আমরা ঐক্যবদ্ধ সমাজ গড়ে তোলার চেষ্টা করি। কোনো বিভক্তি নয়, ঐক্যই হোক এ জাতির সৌন্দর্য ও সমৃদ্ধি। 

ডা. শফিকুর রহমান বলেন, ঐক্যমত্যের ভিত্তিতে দেশবাসী সকলে মিলে আমরা অন্তর্বর্তীকালীন সরকারকে দায়িত্ব দিয়েছি। তারা যদি ভালো কিছু করে দেশবাসী অবশ্যই উপকৃত হবে, আমরা উপকৃত হবো, আপনিও উপকৃত হবেন। কিন্তু তারা যদি কোনো ভুল করে,  আমরা তাদেরকে ধরিয়ে দেবো, সংশোধন করে দেবো। কিছু বিষয় আমাদের দৃষ্টিতে এসেছে, আমরা পরামর্শ দিয়েছি,  ইতিবাচক ফল পেয়েছি। মানুষ হিসেবে তাদের জন্য দোয়া করা সবার উচিত। তারা যেন জাতির প্রত্যাশা এবং বিবেকের বাহিরে গিয়ে কোনো কাজ না করেন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে স্থানীয় একটি হোটেল মিলনায়তনে চুয়াডাঙ্গায় জামায়াতের দায়িত্বশীল সমাবেশ আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান উপর্যুক্ত মন্তব্য করেন।

জামায়াতের চুয়াডাঙ্গা জেলা আমীর রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান আরো বলেন, ভারত যেমন একটি দেশ আমরাও স্বাধীন একটি দেশ। ভারত ছাড়াও আমাদের অনেক প্রতিবেশী দেশ আছে।  বিশ্বসভায় আরো অনেকগুলো দেশ রয়েছে। সবার প্রতি আমাদের একই কথা বিশ্বসভার সমস্ত সদস্যরা আমরা মিলেমিশে পারস্পরিক মর্যাদা ও সমতার ভিত্তিতে সামনে এগিয়ে যাবো। 

অন্তর্বর্তীকালীন সরকার প্রসঙ্গে ডা. শফিকুর রহমান বলেন, আমরা কেউ ভুলের ঊর্ধ্বে না। যারা দায়িত্বে আছেন তারা এ দেশেরই মানুষ। আমরা দেশবাসী ঐক্যমত্যের ভিত্তিতে তাদের দায়িত্ব দিয়েছি। সুতরাং তারা যদি ভালো কিছু করে তাহলে দেশবাসী উপকৃত হবে। আমি ও আপনি উপকৃত হবো। তারা যদি কোনো ভুল করেন, আমরা তা ধরিয়ে দেবো এবং সংশোধন করে দেবো। ইতিমধ্যে কিছু বিষয় আমাদের দৃষ্টিতে এসেছিল। আমরা সেসব বিষয়ে পরামর্শ দিয়েছি এবং ইতিবাচক ফল পেয়েছি। মানুষ হিসেবে তাদের জন্য দোয়া করা উচিত। তারা যেন জাতির আবেগ ও প্রত্যাশা পূরণ করতে পারে।

জেলা জামায়াতের সেক্রেটারি অ্যাডভোকেট আসাদুজ্জামানের সঞ্চালনায় দায়িত্বশীল সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মোবারক হোসাইন,  মেহেরপুর জেলা আমীর মাওলানা তাজউদ্দিন।  

হাফেজ আব্দুল খালেকের  কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন— কুষ্টিয়া জেলা আমীর অধ্যাপক আবুল হাশেম,  চুয়াডাঙ্গা জেলা নায়েবে আমির মাওলানা আজিজুর রহমান, সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট মাসুদ পারভেজ রাসেল,  আব্দুল কাদের, জেলা জামায়াতের সাবেক আমীর আনোয়ারুল হক মালিক, মেহেরপুর জামায়াতের নায়েবে আমীর মাওলানা মাহবুব আলম, মেহেরপুর জামায়াতের জেলা সেক্রেটারি ইকবাল হুসাইন প্রমুখ। অনুষ্ঠানে চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলা জামায়াতের দায়িত্বশীল সদস্যরা অংশ নেয়।

বিআরইউ