তারেক রহমানের সব মামলা প্রত্যাহার চাইলেন ববি হাজ্জাজ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ১২:০৬ এএম
তারেক রহমানের সব মামলা প্রত্যাহার চাইলেন ববি হাজ্জাজ

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সকল মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ।

শনিবার সন্ধ্যায় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে তার সরকারি বাসভবন যমুনায় সংলাপ শেষে সাংবাদিকদের এই তথ্য জানান তিনি।

ববি হাজ্জাজ বলেন, প্রধান উপদেষ্টার সংস্কারসহ একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ওনারা আমাদের কাছ থেকে বেশ কিছু প্রস্তাবনা আশা করছিলেন সংস্কার নিয়ে নির্বাচন আর কি কি করা যেতে পারে। প্রথম নির্বাচন নিয়ে আলোচনা হলো।

এনডিএম চেয়ারম্যান বলেন, প্রধান উপদেষ্টা আমাদের জানিয়েছেন, কমিশন গঠিত হয়েছে সেই কমিশনের রিপোর্ট আসলে আমাদের সঙ্গে আরেকবার বসবেন এবং এই রিপোর্ট মোতাবেক সংস্কার ওনারা করবেন নাকি নির্বাচিত সরকার করবে ওটা ঠিক করেই নির্বাচনের তারিখ ঘোষণা করবেন। তার আগে নির্বাচনী রোডম্যাপ দেওয়ার চেষ্টা করবেন।

ববি হাজ্জাজ আরও বলেন, আমরা প্রধান উপদেষ্টার কাছে অনেকগুলো দাবি জানিয়েছি- তারমধ্যে প্রধান হলো জুলাই আগস্টে যারা নিহত হয়েছে অর্থাৎ জাতীয় বীর ও যারা আহত হয়ে তাদের পরিবারের যথাযথ খোঁজ নেয় এবং যারা গণহত্যার সঙ্গে জড়িত তাদের সঠিক বিচারের আওতায় আনার দাবি জানিয়েছি। একই সঙ্গে গত ১৫ বছরে আওয়ামী সরকারের বিরোধীমতের বিরুদ্ধে যে সকল মিথ্যা মামলা দায়ের হয়েছে সেগুলো প্রত্যাহারের দাবি জানিয়েছি। বিশেষভাবে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে সেগুলো প্রত্যাহারের কথা বলেছি। তারা বলেছেন এই বিষয়ে তারা সুনজর দেবেন।

ইএইচ