নতুন অ্যাপ উদ্ভাবনে সৌরভের চমক

নড়াইল প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০২:১৪ পিএম
নতুন অ্যাপ উদ্ভাবনে সৌরভের চমক

বতর্মান সময়ে মানুষের চাহিদা সহজে সকল সেবা হাতের কাছে পেতে এবং সেবা গুলো ব‍্যবহার করতে। এ সকল বিষয়কে কেন্দ্র করে নড়াইলের সদর উপজেলার আলাদাতপুর এলাকার বাসিন্দা মো. আশিকুর রহমান সৌরভ তৈরি করেছেন ‘‘NRL SERVICE’’ নামক একটি মোবাইল অ‍্যাপ। এই অ‍্যাপের মাধ‍্যমে জনগণ ঘরে বসে বাস, ট্রাক, প্রাইভেট কার, এ‍্যাম্বুলেন্স বুকিং করে সেবা নিতে পারবে। এই মোবাইল অ‍্যাপটিকে তৈরি করা হয়েছে নড়াইলবাসির জন‍্য।

অ‍্যাপের উদ্ভাবক আশিকুর রহমান সৌরভ বলেন, আমি বাংলাদেশের বিভিন্ন বড় বড় শহরে দেখেছি উবার, পাঠাও এর মতো এমন অ‍্যাপ আছে কিন্তু আমাদের নড়াইলে নেই তাই এই অ‍্যাপটি তৈরি করা হয়েছে। আশা করছি এই অ‍্যাপটির মাধ্যমে নড়াইলের মানুষ সুবিধাভোগি হবে।

সৌরভ আরও বলেন, এই অ‍্যাপটি তার উদ্ভাবিত তৃতীয় মোবাইল অ‍্যাপ। সৌরভের উদ্ভাবিত সকল অ‍্যাপ সমাজকল‍্যাণ মূলক। NRL SERVICE অ‍্যাপে একটি ফোন বুক অ‍্যাপ।

এই অ‍্যাপটিতে পৃষ্ঠপোষক হিসেবে আছে ‘সাইবার সেইফটি অর্গানাইজেশন’। এই সংগঠনটি অনলাইন সুরক্ষায় কাজ করছে।

সৌরভের প্রত্যাশা নতুন এই মোবাইল অ‍্যাপটি নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী উদ্বোধন করবেন।

উল্লেখ্য, সৌরভের প্রথম তৈরি মোবাইল অ‍্যাপটি জরুরিসেবা সমূহ নিয়ে কাজ করতো। সেই অ‍্যাপটি উদ্ভাবন মেলায় পুরস্কৃত হয়। দ্বিতীয় মোবাইল অ‍্যাপটি অনলাইন প্রতারণার বিরুদ্ধে কাজ করে সেটি ৪৪তম বিজ্ঞান মেলায় উপজেলা এবং জেলা পর্যায়ে প্রথম স্থান অর্জন করে এবং জাতীয় পর্যায় সুনামের সঙ্গে অংশ গ্রহণ করে।

এআরএস